Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আশুলিয়ায় অনুমোদনহীন সাবান কারখানা, ৪৩ লাখ টাকা জরিমানা


৪ সেপ্টেম্বর ২০১৯ ০৩:৫৩

ঢাকা: বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় সাভারের আশুলিয়ায় তিনটি সাবান ও ডিটারজেন্ট পাউডার তৈরির কারখানাকে ৪৩ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে দুটি কারখানাকে সিলগালা করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আশুলিয়া ইউনিয়নের কাঠগড়া পশ্চিমপাড়া এলাকার জান্নাত ইন্ডাস্ট্রিজ বিডি লিমিটেড, খেজুরবাগান এলাকার রক্স কনজুমার প্রোডাক্টস লিমিটেড ও কুমকুমারী বাজার এলাকায় এভারওয়ে টয়লেট্রিজ কারখানায় অভিযান পরিচালনা করেন র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন।

বিজ্ঞাপন

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, জান্নাত ইন্ডাস্ট্রিজ বিডি লিমিটেড কারখানার মালিক মোবারক হোসেন দীর্ঘদিন বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে ও অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সাবান-ডিটারজেন্টসহ ৩৩টি পণ্য তৈরি করে বাজারজাত করে আসছিলো। পরে এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে কারখানায় অভিযান চালিয়ে কারখানার মালিক মোবারক হোসেনকে ১০ লাখ টাকা জরিমানা ও সেই সঙ্গে কারখানাটি সিলগালা করে দেওয়া হয়।

অন্যদিকে, আশুলিয়ার খেজুরবাগান এলাকায় থাতা রক্স কনজুমার পোডাক্টস লিমিটেড কারখানার মালিক হাবিবুল্লাহ বুলুকে ৩০ লাখ টাকা জরিমানা ও সেই সঙ্গে কারখানাটি সিলাগালা ও কুমকুমারী বাজার এলাকায় এভারওয়ে টয়লেট্রিজ কারখানাকে ৩ লাখ টাকা জরিমানা ও কারখানার ম্যানেজার খালিদ আহমেদকে দুই মাসের কারদণ্ড দেওয়া হয়।

অভিযানে এসময় উপস্থিত ছিলেন র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন, বিএসটিআইয়ের সাভার জোনের ইন্সপেক্টর সাইদুর রহমানসহ আরও অনেকে।

বিজ্ঞাপন

কারখানা জরিমানা ডিটারজেন্ট সাবান

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর