Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে অনির্দিষ্টকাল পরিবহন ধর্মঘটের আল্টিমেটাম


৪ সেপ্টেম্বর ২০১৯ ১৯:০৮

চট্টগ্রাম ব্যুরো: নয়দফা দাবি না মানলে আগামী রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের আল্টিমেটাম দিয়েছে চট্টগ্রাম বিভাগীয় গণ ও পণ্য পরিবহন মালিক ঐক্য পরিষদ।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয়ে ভোগান্তি ও পুলিশের টোকেন বাণিজ্য বন্ধসহ নয়দফা দাবি জানায় সংগঠনটি।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম নগরীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করেন সংগঠনটির নেতাকর্মীরা।

লিখিত বক্তব্য পড়ে সংগঠনটির যুগ্ম আহ্বায়ক গোলাম রসূল বাবুল জানান, ৭২ ঘণ্টার মধ্যে নয়দফা দাবি মানা না হলে বৃহত্তর চট্টগ্রাম এবং চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও পূর্বাঞ্চল এলাকার সব ধরনের গণ ও পণ্য পরিবহনের মালিক-শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য গাড়ি চলাচল বন্ধ রাখবেন।

নেতারা বলেন, কিছু অসাধু পুলিশ কর্মকর্তা নানা অজুহাতে পরিবহনে চাঁদাবাজি চালিয়ে যাচ্ছেন। হয়রানি করছেন। এছাড়া আর্থিক সুবিধা গ্রহণ করে একটি মহল মহাসড়কে অনুমোদনহীন গাড়ি চলাচলে সুযোগ করে দিচ্ছে।

চট্টগ্রাম বিভাগীয় গণ ও পণ্য পরিবহন মালিক ঐক্য পরিষদের আহ্বায়ক মঞ্জুরুল আলম মঞ্জু বলেন, কথায় কথায় মামলা করা হলে আমাদের পক্ষে পরিবহন রাস্তায় নামানো সম্ভব নয়। কাগজপত্র ঠিক থাকার পরও মামলা দেওয়া হয়। আমরা সরকারের প্রতিপক্ষ না, সরকারকে বিব্রত করতে চাই না। প্রশাসনের এ ধরনের আচরণ আমাদের কঠোর কর্মসূচি দিতে বাধ্য করছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বন্দর ট্রাক মালিক মালিক সমিতির সাধারণ সম্পাদক জহুর আহমেদ, বহদ্দারহাট বাস টার্মিনাল কমিটি ও মালিক সমিতির সভাপতি মুহাম্মদ ইউসুফ, ট্রাক মালিক সমিতির সভাপতি গোলাম নবী।

বিজ্ঞাপন

ধর্মঘট

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর