Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মানবাধিকার সংগঠনের’ গাড়িতে ইয়াবা, আটক ২


৪ সেপ্টেম্বর ২০১৯ ১৯:৩১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে কথিত একটি মানবাধিকার সংগঠনের স্টিকার লাগানো মাইক্রোবাসে তল্লাশি করে ৬০ হাজার ৮শ’ পিস ইয়াবা জব্দ করেছে র‌্যাব। এ সময় ওই মানবাধিকার সংগঠনের কথিত সভাপতি এবং গাড়িচালককে আটক করা হয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে পটিয়া উপজেলার আমজুরহাট এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চেকপোস্টে র‌্যাব সদস্যদের তল্লাশির মুখে পড়ে ইয়াবা বহনকারী মাইক্রোবাসটি।

বিজ্ঞাপন

আটক ‍দু’জন হলেন— মো. নাছিবুর রহমান নাছিব (৪২) ও মো. রাশেদ (২৭)।

র‌্যাবের চট্টগ্রাম জোনের সহকারী পরিচালক এএসপি মো. মাশকুর রহমান সারাবাংলাকে বলেন, ‘মাইক্রোবাসটিতে সোসাইটি ফর এস্টাবলিশমেন্ট অ্যান্ড ইমপ্লিমেন্টেশন অব হিউম্যান রাইটস (মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা) নামে একটি সংগঠনের স্টিকার লাগানো ছিল। তল্লাশির সময় নাছিব তার ভিজিটিং কার্ড আমাদের দেয়। সেখানে তার পরিচয় সংগঠনটির সভাপতি হিসেবে উল্লেখ আছে। রাশেদ ওই মাইক্রোবাসের চালক।’

‘মাইক্রোবাসটি চেকপোস্টের সামনে এলে গতিবিধি দেখে আমাদের সন্দেহ হয়। আমরা থামার সংকেত দিলে গাড়িটি দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। আমরা ধাওয়া করে মাইক্রোবাসটি আটক করি। পরে নাছিব আমাদের মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে তল্লাশি এড়ানোর চেষ্টা করে। এতে আমাদের সন্দেহ আরও বেড়ে যায়। আমরা মাইক্রোবাসে রাখা ল্যাপটপ, সাইন্ডবক্স ও ব্যাগে তল্লাশি করে ইয়াবা জব্দ করি’— বলেন মাশকুর।

তিনি সারাবাংলাকে আরও বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাছিব জানিয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যেন সন্দেহ না করে, সেজন্য মাইক্রোবাসে মানবাধিকার সংগঠনের স্টিকার লাগানো হয়েছে। এই প্রক্রিয়ায় তিনি আরও কয়েকবার কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবা নিয়ে গেছেন।’

বিজ্ঞাপন

ইয়াবা

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর