Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিক শিমুল হত্যা মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত


৪ সেপ্টেম্বর ২০১৯ ২০:৫৯

ঢাকা: সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করেছেন আদালত।

একইসঙ্গে মামলাটি রাজশাহী দ্রুত বিচার ট্রাইবুন্যালে স্থানান্তর কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন।

সম্প্রতি এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

রিটের পক্ষের আইনজীবী ছিলেন আব্দুল আলিম মিয়া জুয়েল। বুধবার (৪ সেপ্টেম্বর) তিনি সারাবাংলাকে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুল্লাহ আল মাহমুদ বাশার জানিয়েছেন এই আদেশের বিরুদ্ধে আপিল করা হবে।

গত ২৮ ডিসেম্বর শিমুল হত্যা মামলা দ্রুত নিস্পত্তির জন্য সিরাজগঞ্জ আদালত থেকে রাজশাহী দ্রুত বিচার ট্রাইবুন্যালে স্থানান্তর করে প্রজ্ঞাপন প্রকাশ করা হয়।

ওই প্রজ্ঞাপন চ্যালেঞ্জ করে হাইকোর্ট বিভাগে রিট করেন হাবিবুল হক মিন্টুসহ অন্য আসামিরা। ওই রিটের শুনানি নিয়ে গত ২৯ আগস্ট এই আদেশ দেন আদালত। বর্তমানে মামলাটি অভিযোগ গঠন পর্যায়ে রয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি বিজয় মাহমুদকে অপহরণের পর মেয়র মিরুর বাড়িতে আটকে রাখা হয়। তার দুই সহোদরকে মারধরের ঘটনায় স্থানীয় আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ হয়। ওই সংঘর্ষের সংবাদ সংগ্রহ করতে গিয়ে মিরুর ছোড়া গুলিতে জখম হয়ে পরদিন মারা যান সাংবাদিক শিমুল। ওই ঘটনায় মিরু ও তার সহোদর ভাই মিন্টুসহ ৪০ জনকে আসামি করে শাহজাদপুর থানায় মামলা করেন শিমুলের স্ত্রী। মামলা দায়েরের ৩ মাস পর ২০১৭ সালের ২ মে শাহজাদপুর আমলি আদালতে ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় পুলিশ।

বিজ্ঞাপন

এরপর ২০১৮ সালের ২২ জানুয়ারি এই মামলার বিচার ও নিষ্পত্তির জন্য শাহজাদপুর আমলি আদালত থেকে জেলা ও দায়রা জজ আদালতে স্থানান্তর হয়। জেলা ও দায়রা জজ আদালত থেকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয় মামলাটি।

মেয়র মিরু সাংবাদিক শিমুল

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর