Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলে আঘাত হেনেছে হ্যারিকেন ডোরিয়ান


৬ সেপ্টেম্বর ২০১৯ ০৯:১৬

বাহামা দ্বীপপুঞ্জে তান্ডব চালানোর পর হ্যারিকেন ডোরিয়ান আঘাত হেনেছে যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ডোরিয়ানের প্রভাবে উত্তর ও দক্ষিণ ক্যারোলিনায় প্রচুর বৃষ্টিপাত হয়েছে। হাজার হাজার ঘর বাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অবস্থায় আছে। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল হ্যারিকেন সেন্টারের বরাতে এ খবর জানিয়েছে বিবিসি।

হ্যারিকেন ডোরিয়ানের কারণে ফ্লোরিডা এবং জর্জিয়ায় ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও  এই ঝড়ে বিভিন্ন মাত্রায় ক্ষতিগ্রস্থ হয়েছে প্রায় দশ হাজার ঘরবাড়ি। দ্বিতীয় মাত্রার এই ঝড়টি ধীরগতিতে উত্তরের দিকে সরে যাচ্ছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কিছু এলাকায় এখনও শক্তিশালী রূপ ধারণ করে আঘাত হানার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

তবে দুইটি উচ্চমাত্রার ঢেউ ইতোমধ্যেই দক্ষিণ ক্যারোলিনার চার্লসটনে আঘাত করার পর ক্রমেই দূর্বল হয়ে পড়ছে হ্যারিকেনটি। ঘন্টায় ১১৫ মাইল থেকে নেমে গিয়ে বর্তমানে ঘন্টায় ১০৫ মাইল বেগে প্রবাহিত হচ্ছে ডোরিয়ান।

এদিকে ক্ষয়ক্ষতি এড়াতে যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলে প্রায় ২ কোটি মানুষকে অন্যত্র নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। জরুরি অবস্থা শেষ না হওয়া পর্যন্ত সকলকে নিরাপদে অবস্থান এবং জরুরি নির্দেশনা মানার জন্য আহ্বান জানিয়েছে কর্তৃপক্ষ।

ক্যালোরিনা জর্জিয়া টপ নিউজ ডোরিয়ান ফ্লোরিডা বাহামা যুক্তরাষ্ট্র হ্যারিকেন

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর