Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর প্রতিষ্ঠা করা হবে’


৬ সেপ্টেম্বর ২০১৯ ১৬:২২

নারায়ণগঞ্জ: বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী সামনে রেখে নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর প্রতিষ্ঠার পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জে বিআইডব্লিউটিএ’র বিভিন্ন নির্মানাধীন প্রকল্প ও জমি পরিদর্শন শেষে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী সাংবাদিকদের একথা জানান।

তিনি বলেন, ‘নারায়ণগঞ্জ ছিল বঙ্গবন্ধুর বিচরণক্ষেত্র। এখানকার খানপুর বরফকল জেটিতে বঙ্গবন্ধুর পদচারণা বহুবার পড়েছে। তাই নৌ-পরিবহন মন্ত্রণালয় থেকে নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর নির্মানের পরিকল্পনা নিয়েছি। যাদুঘরটি সর্বসাধারণের জন্য চব্বিশ ঘন্টা উন্মুক্ত থাকবে।’

বঙ্গবন্ধুর সব তথ্য ও স্মৃতি এই যাদুঘরে তুলে ধরা হবে। এখানে মানুষ বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন থেকে শুরু করে তার অসমাপ্ত জীবনী সম্পর্কে জানতে পারবে। এছাড়া জাদুঘরে নারায়ণগঞ্জের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে থাকবে নানা তথ্য। যাদুঘর প্রতিষ্ঠার স্থান নির্ধারণের জন্য বিআইডব্লিউটিএ’র বিভিন্ন জায়গা পর্যবেক্ষণ করা হচ্ছে। এ ব্যাপারে নারায়ণগঞ্জের রাজনৈতিক নেতা, সুশীল সমাজ ও প্রবীন নাগরিকদের সাথে আলোচনা করা হবে বলেও জানান নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

নৌ-পথে সন্ত্রাস, ছিনতাই, চাঁদাবাজি ও ডাকাতি সহ নানা অপরাধের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নৌ-প্রতিমন্ত্রী জানান, অপরাধীদের আইনের আওতায় আনতে সরকার কাজ করে যাচ্ছে। দেশের আইন শৃংখলা বাহিনী আগের চাইতে অনেক বেশি সক্ষম হয়েছে। শুধু নৌ-পথে নয় সব ধরনের অপরাধ ও সন্ত্রাসী কার্যক্রম বন্ধ সহ অপরাধীদের আইনের আওতায় আনা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

বিজ্ঞাপন

এর আগে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী সকাল থেকে দুপুর পর্যন্ত নারায়ণগঞ্জ শহরের সেন্ট্রাল খেয়াঘাট, বন্দরে মেরিন একাডেমির পাশে বিআইডব্লিউটিএর প্রশিক্ষণকেন্দ্র ডিইপিটিসি, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের একটি প্রকল্প নদী তীরবর্তী হওয়ায় সেটির জমি পরিদর্শন ও তা নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আলোচনা সহ শহরের বরফকল মাঠ ও চৌরঙ্গী ফ্যান্টাসি ইকো পার্ক পরিদর্শন করেন।

নারায়ণগঞ্জে স্মৃতি জাদুঘর প্রতিষ্ঠিত হবে

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর