Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক: রিজভী


৯ ফেব্রুয়ারি ২০১৮ ১২:১১

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অনুপস্থিতে ভারপ্রাপ্ত চেয়ারপারসনের দায়িত্ব পালন করবেন দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

শুক্রবার সকালে নয়াপল্টন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, খালেদা জিয়া যেখানেই থাকুন তার নেতৃত্ব মেনে নিয়ে দল দল ইস্পাত কঠিন ঐক্য’র ওপর দাঁড়িয়ে আছে। তবে তার অনুপস্থিতিতে দলের গঠনতন্ত্র অনুযায়ী বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ভারপ্রাপ্ত চেয়ারপারসনের দায়িত্ব পালন করছেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে ফরমায়েশি রায় দেওয়া হয়েছে উল্লেখ করে রিজভী বলেন, ‘এ মামলায় খালেদা জিয়ার জেল হবে, তাকে কারাগারে যেতে হবেই— এমন কথা সরকারের মন্ত্রী-এমপি ও সরকারদলীয় নেতারা গত ২ বছর ধরেই বলে আসছেন। বৃহস্পতিবার রায় ঘোষণার পরও দেখা গেছে সরকারের মন্ত্রীদের দেওয়া বক্তব্যের সঙ্গে বিচারক ড. আখতারুজ্জামানের আদালতের রায়ের হুবহু মিল রয়েছে।’

তিনি বলেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দেওয়ার ঘটনায় নিন্দার ঝড় বইছে। বিভিন্ন রাজনৈতিক দলসহ দেশের সাধারণ মানুষ ঘৃণাভরে তা প্রত্যাখান করেছে। উদ্বেগ জানিয়েছে জাতিসংঘ, হিউম্যান রাইটস ওয়াচসহ বিভিন্ন সংগঠন।

সরকার প্রধান সম্পূর্ণ প্রতিহিংসা পরায়ণ হয়ে আদালতকে ব্যবহার করে রায় দিয়েছে অভিযোগ করে রিজভী বলেন,  ‘সমস্ত রাষ্ট্রশক্তিকে ব্যবহার করে খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায় দেওয়া হয়েছে। কারাবন্দি করা হয়েছে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয়  নেত্রী খালেদা জিয়াকে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর