Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংসদ অধিবেশন উপলক্ষে ডিএমপির ট্রাফিক নির্দেশনা জারি


৭ সেপ্টেম্বর ২০১৯ ২০:৫৭

ঢাকা: একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশন উপলক্ষে সংশ্লিষ্টদের নির্বিঘ্নে চলাচল নিশ্চিত করতে সংসদ ভবন ও এর আশেপাশের এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) নির্দেশনা জারি করেছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক আদেশে এই নির্দেশনা জারি করা হয়।

নির্দেশনায় ডিএমপি অর্ডিন্যান্স অনুযায়ী অর্পিত ক্ষমতাবলে শনিবার রাত ১২টা থেকে ওই এলাকায় সকল প্রকার অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং যেকোনো ধরনের সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ ঘোষণা করা হয়।

নির্দেশনায় উল্লিখিত সংরক্ষিত এলাকাগুলো হলো, রাজধানীর মহাখালী ক্রসিং হতে পুরাতন বিমান বন্দর হয়ে বাংলামোটর ক্রসিং পর্যন্ত, বাংলামোটর লিংক রোডের পশ্চিম প্রান্ত থেকে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত, পান্থপথের পূর্বপ্রান্ত হতে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় হতে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭) নং সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণির সংযোগস্থল হতে পুরাতন ৯ম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণির পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্বপ্রান্ত হতে মানিক মিয়া এভিনিউয়ের পশ্চিম প্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সব রাস্তা ও গলিপথ।

একাদশ জাতীয় সংসদের ৪র্থ (২০১৯ সালের ৪র্থ) অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলে ওই নির্দেশনায় জানানো হয়।

জাতীয় সংসদ অধিবেশন ডিএমপি নির্দেশনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর