Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাপার ভাঙন রক্ষা: বিরোধীদলীয় নেতা রওশন, চেয়ারম্যান জিএম কাদের


৮ সেপ্টেম্বর ২০১৯ ১১:৪৫

ফাইল ছবি

ঢাকা: জাতীয় পার্টির ভাঙন শেষ পর্যন্ত রক্ষা পেয়েছে। দলের কয়েকজন সংসদ সদস্য ও প্রেসিডিয়াম মেম্বার নিয়ে গঠিত কমিটি বৈঠক শেষে সিদ্ধান্ত নিয়েছে যে, এখন থেকে জাপার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন জিএম কাদের এবং সংসদে বিরোধীদলীয় নেতা হিসেবে থাকবেন রওশন এরশাদ।

রোববার (৮ সেপ্টেম্বর) বেলা ১১ টায় জাতীয় পার্টির  বনানী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন দলের মহাসচিব  মশিউর রহমান রাঙ্গাঁ।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে তিনি জানান, দলের কয়েকজন সংসদ সদস্য ও প্রেসিডিয়াম মেম্বার নিয়ে তারা একটি কমিটি গঠন করেছিলেন। এ কমিটি গঠনে জিএম কাদের ও রওশন এরশাদ দুজনেরই সম্মতি ছিল। কমিটি শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে একটি বৈঠক করে। দীর্ঘ সময় ধরে চলা ওই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, সংসদে বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করবেন রওশন এরশাদ।এছাড়া  জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে জিএম কাদের দায়িত্ব পালন করবেন।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের মৃত্যুর পর দলটির নেতৃত্ব নিয়ে টানপোড়েনের মধ্যে এমন সিদ্ধান্ত জানালেন মশিউর রহমান রাঙ্গাঁ।

রাঙ্গাঁ বলেন, ‘জাপার দুটি অংশই আমাকে মহাসচিব হিসেবে চেয়েছিল। আর দলের সংকটে আমি সেই দায়িত্ব পালনের চেষ্ট করেছি। আশা করছি দলের ভাঙন রক্ষার পাশাপাশি সবধরনের সমস্যাও মিটে যাবে। দল যে ভাঙনের দিকে যাচ্ছিল তা শেষ পর্যন্ত রক্ষা পেয়েছে এটা বলতে পারি।

এদিকে রংপুর-৩ আসনের উপনির্বাচনে মনোনয়ন দেওয়ার বিষয়টি নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত আসেনি। যদিও এর আগে আভাস পাওয়া গিয়েছিল ওই আসনে এরশাদ পুত্র সাদকে মনোনয়ন দেওয়া হতে পারে।

বিজ্ঞাপন

এর আগে শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে দলটির প্রভাবশালী একজন প্রেসিডিয়াম সদস্য সারাবাংলাকে জানান, রোববার বিকেলে একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশন বসছে। এর আগে বেলা একটায় রওশন এরশাদের সংসদ কার্যালয়ে এমপিদের এক বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠক থেকেই স্পিকারেরর কাছে প্রস্তাবনা যাচ্ছে- রওশন এরশাদকে বিরোধীদলীয় নেতা মনোনীত করার। এরই মধ্যে তিনি শীর্ষ পর্যায় থেকে বিরোধীদলীয় নেতা হওয়ার সবুজ সংকেত পেয়েছেন।

এদিকে জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতার পক্ষ থেকে শনিবার অনুষ্ঠিতব্য বৈঠকের একটি চিঠি ইস্যু করা হয়। যেখানে রওশন এরশাদকে জাপার চেয়ারম্যান উল্লেখ করা হয়েছিল।

জাপা জিএম কাদের রওশন

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর