Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জেল গেটের সামনে ব্যারিকেড, ঢুকতে হলে জানা চাই বাড়ির নাম্বার


৯ ফেব্রুয়ারি ২০১৮ ১৪:২১

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নাজিমুদ্দিন রোডের কারাগারে রাখা হয়েছে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায়  ৫ বছরের কারাদণ্ড দণ্ডিত হয়েছেন তিনি।

কারাগারের ফটকের দুই পাশের রাস্তায় বসানো হয়েছে ব্যারিকেড। সকাল থেকেই সেই ব্যারিকেড পার হতে হলে দিতে হচ্ছে পরিচয়। গাড়ি তো বটেই অন্য কোনো যানবাহনও ঢুকতে পারছে না এই ব্যারিকেড গলে। শুধু পায়ে হেঁটেই যাওয়ার অনুমতি রয়েছে।

জুম্মার নামাজের সময় যারা ব্যারিকেড পার হয়ে নামাজে গিয়েছিলেন আবার বাড়ি ফিরতে মুখোমুখি হতে হচ্ছে পুলিশদের। দলে দলে আসা জামাত ফেরত মানুষের চাপে জটলা বেঁধে গিয়েছে ব্যারিকেডের সামনে।

তবে পুলিশ অবিচল। একজন একজন করেই ভিতরে ঢুকার অনুমতি দেওয়া হবে। তার আগে দাঁড়িয়ে থাকা পুলিশকে বলতে হবে বাড়ির নাম্বার ও পরিচয়। শুধু তাই নয়, বাড়িতে থাকা কাউকে ফোন করে পুলিশের সঙ্গে আলাপ করিয়ে দিতে হবে।

 

নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার ২০১৬ সালের ২৯ জুলাই থেকে কয়েদী শূন্য আছে। সকল কয়েদীকে নেওয়া হয়েছে, কেরানীগঞ্জে। নাজিমুদ্দিন রোডের এই কারাগারটিকে জাদুঘর করার প্রক্রিয়া চলছিল। পরিত্যাক্ত কারাগারের নিরাপত্তা ব্যবস্থা এখন অনেকটাই ব্যাক্তি নির্ভর। খালেদা জিয়ার নিরাপত্তা নিশ্চিত করতে আশপাশের ভবনগুলোতে পুলিশ সদস্যরা অবস্থান করছেন।

সারাবাংলা/এসআর/এমএ

কারাগার নাজিমুদ্দিন_রোড

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর