Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীতে বিএনপির বিক্ষোভ মিছিল


৯ ফেব্রুয়ারি ২০১৮ ১৪:১০

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে মিছিল করেছে বিএনপি। বায়তুল মোকাররম মসজিদ থেকে বের হয়ে মিছিলটি নয়াপল্টনে আসলে সেখানে পুলিশ তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দলের নেতা-কর্মীরা এই বিক্ষোভ মিছিল করে।

শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মিছিলটি বের হয়। মিছিলে ১৫ থেকে ২০ হাজার নেতা-কর্মী অংশ নেয়। এসময় তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে ‘খালেদা জিয়া ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ স্লোগান দেন। মিছিলটি দৈনিক বাংলা ও ফকিরেরপুল মোড় হয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দিকে যায়।

মিছিলের নেতৃত্বে ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জুমার নামাজ শেষে তিনি মিছিলটি শুরুর সময় নেতৃত্ব দেন। দৈনিক বাংলার মোড় পর্যন্ত মিছিলের সঙ্গে ছিলেন তিনি। তার সঙ্গে ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম।

মিছিলটি নয়াপল্টন পলওয়েল মার্কেটের সামনে আসলে মূল মিছিলের সঙ্গে আরেকটি মিছিল যুক্ত হয়। পরে মিছিলটি আরও বড় হয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের দিকে এগোয়।

সেখানে বিপুল সংখ্যক পুলিশ উপস্থিতি ছিল। তবে মিছিলটি শান্তিপূর্ণ হওয়ায় শুরুতে বাধা দেয়নি পুলিশ।

মূলত মিছিলটি ফকিরাপুল আসার পর থেকেই কমতে থাকে নেতা-কর্মীদরে উপস্থিতি। মিছিল নয়াপল্টনে আসার পর সেখানে হাজার খানেক নেতা-কর্মী ছিল। পুলিশ বাঁশি বাজিয়ে নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় বিএনপি কর্মীরা দৌড়ে বিভিন্ন গলিতে ঢুকে যায়। সেখান থেকে চার কর্মীকে আটক করে পুলিশ।

এ বিষয়ে পুলিশের মতিঝিল জোনের অতিরিক্ত উপ-কমিশনার শিবলী নোমান বলেন, শান্তিপূর্ণ মিছিলে পুলিশ সহযোগিতা করেছে। তবে আটকের বিষয়টি পরে জানানো হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুর্নীতি দমন কমিশনের মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেয় ঢাকা বিশেষ জজ আদালত। এই মামলাকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত দাবি করে বিএনপি দুই দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে।

ছবি: সুমিত আহমেদ

সারাবাংলা/ইউজে/এজেড/এনএস/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর