Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জের সেই সাব-রেজিস্ট্রারকে সাময়িক বরখাস্তের সুপারিশ


৯ সেপ্টেম্বর ২০১৯ ১৪:৩৭

সিরাজগঞ্জ: ঘুষের টাকা গুনে নেওয়ার ভিডিও ভাইরাল হওয়াসহ নানা অভিযোগ ওঠা সিরাজগঞ্জের শাহজাদপুরের আলোচিত সেই উপজেলা সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাসসহ চারজনকে সাময়িক বরখাস্তের (সাসপেন্ড) সুপারিশ করা হয়েছে।

অন্যরা হলেন- ওই অফিসের মোহরার আবদুস সালাম, নকলনবিশ সুমন আহম্মেদ ও দৈনিক মজুরি চুক্তির উমেদার (অফিস সহায়ক) আনিছুর রহমান।

জমিদাতা ও দলিল গ্রহীতাদের সমস্যায় ফেলে অবাধে ঘুষ-বাণিজ্য, দালাল চক্রের দৌরাত্ম্য বৃদ্ধিতে সহায়তা, জমির প্রকৃত মূল্য কম দেখিয়ে রাজস্ব ফাঁকি, অসাধু দলিল লেখকের সঙ্গে ঘুষের টাকা ভাগবাটোয়ারা, ঊর্ধ্বতনদের অনুমতি ছাড়া দলিল সম্পাদন বন্ধ রেখে সরকারি অফিসে সংবাদ সম্মেলন ও সরকারি গাছ বিক্রির অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। তদন্তে এসব অভিযোগের সত্যতা ও প্রমাণ মেলায় সাময়িক বরখাস্তসহ তাদের বিরুদ্ধে বিভাগীয় শাস্তির সুপারিশ করা হয়েছে।

এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ২৮ আগস্ট বিষয়টির তদন্ত শুরু করেন জেলা রেজিস্ট্রার। আট কর্মদিবসের তদন্তে সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাসসহ চারজনের বিরুদ্ধে প্রমাণ মেলে। পরে তাদের চাকরি থেকে সাময়িক বরখাস্তের সুপারিশ করেন তিনি। সুপারিশসহ তদন্ত প্রতিবেদন রোববার (৮ সেপ্টেম্বর) ঢাকার ইন্সপেক্টর জেনারেল অব রেজিস্ট্রার (আইজিআর) কার্যালয়ে পাঠানো হয়।

জেলা রেজিস্ট্রার আবুল কালাম মো. মঞ্জুরুল ইসলাম তদন্ত প্রতিবেদন পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাসসহ চারজনের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণে আইজিআর কার্যালয়ে প্রতিবেদন প্রেরণ করা হয়েছে। আইজিআর কার্যালয়ে সোমবার সশরীরে আমাকেও হাজির হতে বলা হয়েছে। হয়তো চূড়ান্ত কোনো নির্দেশনাও দেওয়া হতে পারে।’

বিজ্ঞাপন

আরও পড়ুন: উৎকোচ ছাড়া দলিল রেজিস্ট্রি করেন না তিনি!

টপ নিউজ সাব-রেজিস্ট্রার অফিস সিরাজগঞ্জের সাব-িরেজিস্ট্রার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর