Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কার্তিক-সরস্বতী মাটিতে লুটায়


৯ সেপ্টেম্বর ২০১৯ ১৫:৪২

গাজীপুর: গাজীপুরে একটি মন্দিরে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। রোববার (৮ সেপ্টেম্বর) দিবাগত মধ্যরাতে সদর মনিপুর নাথবাড়ি বারোয়ারি মন্দিরে এই ঘটনা ঘটে।

সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে মন্দিরটির দু’টি প্রতিমা মাটিতে পড়ে থাকতে দেখা যায়। অন্য তিনটির মাথা ভাঙা ছিল। এ বিষয়ে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেছে মন্দির কমিটি।

খবর পেয়ে সোমবার সকালে ঘটনাস্থলে যান জেলা পুলিশ সুপার শামসুন্নাহার ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের একটি দল ও গাজীপুর জেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ঠাকুরদাস মন্ডল।

মন্দির কমিটির সদস্যরা জানান, গতরাত ১টার দিকেও প্রতিমাগুলো অক্ষত রেখে গেছেন তারা। পরে ভোরে উঠে দেখতে পান কার্তিক ও সরস্বতীর মূর্তি মাটিতে উপুড় হয়ে পড়ে আছে। এছাড়া দুর্গা ও অসুরের মাথা ভেঙে ফেলা হয়েছে। তারা মনে করছেন, হিন্দু-মুসলমানদের মধ্যকার সম্পর্ক নষ্ট করতেই তৃতীয় কোনো পক্ষ এই অপচেষ্টা করছে।

পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, যেহেতু এখন প্রতিমা তৈরির কাজ চলছে তাই মন্দিরগুলোতে অবশ্যই নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা থাকতে হবে, প্রয়োজনে সিসিটিভি ক্যামেরাও বসাতে হবে। তিনি বলেন, আমরা চাই ধর্ম যার যার উৎসব সবার। দ্রুত ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে বলেও আশ্বাস দেন তিনি।

দূর্গা মূর্তি প্রতিমা ভাঙচুর

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর