Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রীর শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুললেন রিজভী


১০ সেপ্টেম্বর ২০১৯ ১৪:০৪

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশ্ন তোলায় তার শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

তিনি বলেন, আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) বলেছেন, টেনেটুনে ম্যাট্রিক পাশ করলে কি দেশের প্রতি মায়া থাকে! বাহ, প্রধানমন্ত্রী! আপনি কি বিএ পাস করেছেন? করতে পারেন। আপনার রেজাল্টও তো মানুষে জানে। জনগণ আপনাকে ভোট দেয় না, আর আপনি শিক্ষা নিয়ে অহংকার করেন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকালে নয়া পল্টনে বিএনপি কার্যালয়ে আশুরা উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় রিজভী প্রধানমন্ত্রীর উদ্দেশে আরও বলেন, বীরশ্রেষ্ঠ সিপাহী হামিদুর রহমান তো ম্যাট্রিক পাসও করেননি। বিএ পাস করেননি বলে কি তাদেরও দেশপ্রেম নেই? আপনার কথায় তো সেটাই মনে হয়!

এর আগের একাধিক জাতীয় নির্বাচনে শেখ হাসিনা বিভিন্ন আসনে পরাজিত হয়েছিলেন— সেদিকে ইঙ্গিত করে রিজভী বলেন, আপনি তো বিএনপির মাঝারি নেতার কাছেও হেরেছেন। খোকার (বিএনপি নেতা সাদেক হোসেন খোকা) কাছে হেরেছেন, মেজর মান্নানের (বর্তমানে বিকল্প ধারার মহাসচিব) কাছে হেরেছেন, জেড লেভেলের নেতা রংপুরের নূর মোহাম্মদের কাছেও ২০ হাজার ভোটে হেরেছেন। তাহলে আপনার শ্রেষ্ঠত্ব কোথায়? সে কারণেই অবান্তর কথা বলে জনগনের মন ভোলাতে চান। আর নির্বাচন করতে চান মিড নাইটে।

ম্যানেজার ওবায়দুল কাদের, সহকারী হাছান মাহমুদ!

আওয়ামী লীগকে ‘মিথ্যার কোম্পানি’ আখ্যা দিয়ে রুহুল কবীর রিজভী বলেন, এই কোম্পানির বিজ্ঞাপনি ম্যানেজার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সহকারী বিজ্ঞাপনি ম্যানেজার তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। আর মিথ্যা কোম্পানির চেয়ারম্যান স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রতিটি পদক্ষেপ হিংসা, বিদ্বেষ আর কুৎসায় জড়ানো।

তিনি আরও বলেন, আপনি (প্রধানমন্ত্রী) আজ আওয়ামী লীগের সভাপতি— এটি জিয়াউর রহমানের দান। জিয়াউর রহমান রাষ্ট্রপতি থাকাকালে যদি আইন না করতেন, তাহলে আপনি (প্রধানমন্ত্রী) আজ সভাপতি থাকতে পারতেন না।  আর তিনি এখন বলেন, রাষ্ট্রপতি হিসেবে জিয়াউর রহমান নাকি অবৈধ ছিলেন।

বিএনপি রুহুল কবীর রিজভী শিক্ষাগত যোগ্যতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর