Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন পাকিস্তানের সাবেক এমপি


১০ সেপ্টেম্বর ২০১৯ ১৫:০৮

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বাধীন পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) পার্টির সাবেক এক সংসদ সদস্য (এমপি) বলদেব কুমার, ভারতের কাছে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সাংবাদিকদের সাথে আলোচনার সময় তিনি এ কথা জানান। খবর দ্য হিন্দুর।
ধর্মীয়ভাবে সংখ্যালঘু হওয়ায় তিনি পাকিস্তানে তার প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন উল্লেখ করে ভারতের কাছে রাজনৈতিক আশ্রয়ের আবেদন দাখিল করেছেন তিনি।
আগস্ট মাস থেকেই স্ত্রী এবং দুই সন্তানসহ পাঞ্জাবের লুধিয়ানা জেলার খান্নায় বসবাস করছেন বলদেব কুমার।
সাংবাদিকদের তিনি জানান, এখানে তিনি রাজনৈতিক আশ্রয় চাইতে এসেছেন, এবং সাথেসাথে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে তার সম্প্রদায়ের জন্য সাহায্য প্রার্থনা করবেন।
তিনি কেন পাকিস্তান থেকে পালিয়ে এসে ভারতের কাছে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সারা পৃথিবী দেখছে পাকিস্তানের কি অবস্থা। অনেকেই ভেবেছিল ইমরান খান ক্ষমতায় আসার পর পাকিস্তানের পরিস্থিতি বদলে যাবে কিন্তু আসলে তা হয়নি।
বলদেব কুমার আরও বলেন, তিনি তার পরিবারের বাকি সদস্যদেরও পাকিস্তান থেকে চলে আসতে বলেছেন। তার রাজনৈতিক আশ্রয় পাওয়া সাপেক্ষে আরও অনেক সংখ্যালঘু পাকিস্তান থেকে ভারতে চলে আসবেন।
উল্লেখ করা যায় যে, বলদেব কুমার পাকিস্তানের খাইবার পাখতুন প্রদেশের বারিকোট থেকে নির্বাচিত আঞ্চলিক এসেম্বলির সদস্য ছিলেন।
এদিকে, ভারত সংখ্যালঘুদের উপরে চালানো অত্যাচারের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছে। এবং পাকিস্তানের প্রতি আহবান জানিয়েছে এ ধরনের কর্মকান্ড যেন অনিতিবিলম্বে বন্ধ করা হয়।

ইমরান খান টপ নিউজ তেহরিক ই ইনসাফ নরেন্দ্র মোদি পাকিস্তান ভারত রাজনৈতিক আশ্রয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর