Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি’র অভ্যন্তরীণ সংকট ঘনীভূত হয়েছে: ওবায়দুল কাদের


৯ ফেব্রুয়ারি ২০১৮ ১৬:০২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার সাজা হওয়ায় দেশের রাজনৈতিক সংকট নয়, বরং বিএনপির অভ্যন্তরীণ সংকট ঘনীভূত হয়েছে। ইতোমধ্যে দুর্নীতির দায়ে অভিযুক্ত এক ব্যক্তিকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান
করা হয়েছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘খালেদা জিয়ার রায়ের মাধ্যমে দেশের রাজনৈতিক সংকট ঘনিভূত হয়েছে’। এর জবাবে তিনি এসব কথা বলেন।

শুক্রবার সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গাজীপুরের ভোগড়া এলাকায় বিআরটি প্রকল্পের কাজ পরিদর্শন করেন। এরপর সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন তিনি।

বিএনপির গঠনতন্ত্রের ৭ নম্বর ধারার ‘ঘ’তে বলা ছিল, ‘সমাজে দুর্নীতিপরায়ণ বা কুখ্যাত বলে পরিচিত ব্যক্তি’ বিএনপির কোনো পর্যায়ের কমিটির সদস্য কিংবা জাতীয় সংসদ নির্বাচনে দলের প্রার্থীপদের অযোগ্য বলে বিবেচিত হবেন। দল ভাঙার চেষ্টায় হাতিয়ার হিসেবে ব্যবহার হতে পারে, এই আশঙ্কায় গঠনতন্ত্রের একটি ধারা বাদ দেয় বিএনপি। গত ২৮ জানুয়ারি সংশোধিত গঠনতন্ত্র নির্বাচন কমিশনে জমা দেয় দলটি। তাতে ৭ নম্বর ধারাটি বাদ দেওয়া হয়েছে।

তিনি বলেন, একজন দুর্নীতিবাজ ব্যক্তিকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দ্বায়িত্ব দেওয়ায় পরিষ্কার হয়ে যায় কেন এই সংশোধন আনা হয়েছে।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর