Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফ্যান খুলে পড়ে আহত জবি শিক্ষার্থী, প্রশাসনের উদাসীনতা!


১২ সেপ্টেম্বর ২০১৯ ১৯:২৩

পরীক্ষা চলাকালীন ক্লাসরুমের ফ্যান খুলে গায়ে পড়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইসলামিক স্টাডিজ বিভাগের এক শিক্ষার্থী আহত হয়েছেন। আহত মো. সোহেল রানা বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচের (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী। তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার শারীরিক অবস্থা আশঙ্কামুক্ত।

শিক্ষার্থীদের অভিযোগ, জবি প্রশাসনের উদাসীনতার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের চতুর্থ তলার ৪০৩ নম্বর ক্লাসরুমে এ দুর্ঘটনা ঘটে। ওই রুমে চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারে অধ্যায়নরত শিক্ষার্থীদের পরীক্ষা চলেছিল।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পরীক্ষা শুরু হওয়ার একঘণ্টা পর বিকট শব্দে ফ্যানটি খুলে সোহেলের মাথার ওপর পড়ে। এসময় মাথা ও চোখে মারাত্মক আঘাতপ্রাপ্ত হয়। তাৎক্ষণিকভাবে ওই শিক্ষার্থীকে ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে সোহেলের মাথা ও চোখে সেলাই দেওয়া হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে ভর্তির পরামর্শ দিলে তাকে সেখানে নিয়ে ভর্তি করা হয়।

পরীক্ষার হলে উপস্থিত কয়েকজন শিক্ষার্থী অভিযোগ করে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উদাসীনতাই এ দুর্ঘটনার জন্য দায়ী। নতুন ফ্যানের জন্য তারা বারবার আবেদন করেছেন। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো উদ্যোগ নেয়নি। আর সে কারণেই এই দুর্ঘটনার শিকার হতে হলো সোহেলকে।

শিক্ষার্থীরা আরও বলেন, এই ভবনটিতে ছাদ নেই, রয়েছে টিনের চাল। রোদ উঠলেই রুমগুলো প্রচণ্ড গরম হয়ে যায়। এতে ক্লাস করতে শিক্ষার্থীদের অনেক কষ্ট হয়।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. নুরুল আমিন জানিয়েছেন, আহত শিক্ষার্থীকে প্রথমে ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে ঢাকা মেডিকেলে ভর্তি করেছি। তার সিটিস্ক্যান করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার শারীরিক অবস্থা আমঙ্কামুক্ত।

পরীক্ষার হলের ফ্যান খুলে পড়ার বিষয়ে ড. নুরুল আমিন বলেন, এ ঘটনার জন্য আমরা প্রস্তুত ছিলাম না। কিছুদিন আগেই নষ্ট ফ্যানগুলো পরিবর্তন করে নতুন ফ্যান দেওয়া হয়েছে। ওই সময় এই ফ্যানটিতে কোনো ত্রুটি ধরা পড়েনি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফ্যাল খুলে পড়ে আহত শিক্ষার্থী আহত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর