Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ রেহানার ৬৪ তম জম্মদিন আজ


১৩ সেপ্টেম্বর ২০১৯ ০৩:৩৭

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার ৬৪ তম জন্মদিন আজ। ১৯৫৫ সালের ১৩ সেপ্টেম্বর জন্ম গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জম্ম নেন তিনি।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের নির্মম হত্যাকাণ্ডের সময় বোন শেখ হাসিনার সঙ্গে বিদেশ থাকায় প্রাণে বেঁচে যান তিনি। লন্ডন প্রবাসী হলেও শেখ রেহানা দেশে এক সময় একটু লম্বা সময় পার করেছিলেন।

বিজ্ঞাপন

শেখ রেহানার স্বামী শফিক আহমেদ সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং ও ইনফরমেশন সিস্টেমস বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক। তিন ছেলেমেয়ের মধ্যে বড় মেয়ে টিউলিপ সিদ্দিক ব্রিটিশ পার্লামেন্টে লেবার পার্টির এমপি। ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ঢাকায় একটি আন্তর্জাতিক সংস্থায় কর্মরত। আর ছোট মেয়ে আজমিনা সিদ্দিক লন্ডনে কন্ট্রোল রিস্কস নামে একটি প্রতিষ্ঠানের গ্লোবাল রিস্ক অ্যানালাইসিস সম্পাদক।

দেশের সবচেয়ে বড় রাজনৈতিক পরিবারের সন্তান হয়েও কখনো সক্রিয় রাজনীতির সামনের সারিতে আসেননি শেখ রেহানা। তবে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন-সংগ্রামে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ পরিবারের সদস্য সক্রিয় রাজনীতিবিদদের অনুপ্রেরণা ও সহযোগিতা দিয়ে গেছেন তিনি।

জম্মদিন বঙ্গবন্ধু তনয়া শেখ রেহানা শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর