Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্রলীগের দায়িত্বে শোভন-রাব্বানী থাকছেন কিনা সিদ্ধান্ত সন্ধ্যায়


১৪ সেপ্টেম্বর ২০১৯ ১৫:০৬

ঢাকা: বেশ কয়েকটি বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগ ওঠায় সমালোচনার মুখে পড়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। গত ৭ সেপ্টেম্বর দলীয় ফোরামে ছাত্রলীগের শীর্ষ দুই নেতার বিষয়ে ক্ষোভও প্রকাশ করেছিলেন ছাত্রলীগের সাংগঠনিক অভিভাবক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এমন অবস্থায় তারা দায়িত্বে বহাল থাকছেন কিনা কিংবা তাদের জায়গায় নতুন কাউকে দায়িত্ব দেওয়া হবে কিনা আজ (শনিবার) সন্ধ্যায় এ বিষয়ে নতুন সিদ্ধান্ত আসতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সিদ্ধান্ত নেবেন বলে আওয়ামী লীগ সূত্রে জানা গেছে।

ছাত্রলীগ ও আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যা সাতটায় গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা রয়েছে। সেখানে অন্যান্য ইস্যুর সঙ্গে ছাত্রলীগের বিষয়টিও আসতে পারে। সেক্ষেত্রে বিকল্প নেতৃত্ব, আগাম সম্মেলন, আহ্বায়ক কমিটি, ভারপ্রাপ্ত বা শোভন-রাব্বানীকে ক্ষমা করে পুনর্বহাল সবকিছুর সম্ভাব্যতা যাচাই করা হতে পারে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগ নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নিতে পারেন।

চাঁদাবা‌জি, দুপুরের আগে ঘুম থেকে না ওঠা, কমিটি গঠনে আর্থিক লেনদেন, মাদক সেবন, টেন্ডার ও তদবির বাণিজ্যসহ নানা ধরনের অপরাধ ও অনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছেন ছাত্রলীগের শীর্ষ দুই নেতা। এমন অভিযোগ আসে আওয়ামী লীগের হাইকমান্ডের কাছে। বিষয়টি নিয়ে দলীয় ফোরামে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন দলীয় প্রধান শেখ হাসিনা।

এদিকে ছাত্রলীগের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে উন্নয়ন প্রকল্প থেকে ৪-৬ ভাগ চাঁদা দাবির অভিযোগ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। তবে এসব ঘটনায় নিজেদের অবস্থান ব্যাখ্যা করে প্রধানমন্ত্রীর কাছে চিঠি দিয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

নানা অনিয়মের অভিযোগ ওঠায় ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর গণভবনে প্রবেশের পাস বাতিল করা হয়। গণভবনে প্রবেশের ক্ষেত্রে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের স্থায়ী অনুমতি ছিল। ফলে এতদিন গণভবনে প্রবেশের জন্য অন্য অনেকের মতো তাদের আলাদা কোনো অস্থায়ী পাস বা প্রবেশ কার্ড নেওয়া লাগত না। যে কোনো সময় তারা গণভবনে প্রবেশ করতে পারতেন।

এ সুবিধা বাতিলের ফলে ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক এখন গণভবনে প্রবেশ করতে চাইলে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের কাছ থেকে অন্যদের মতো আলাদা অস্থায়ী পাস নিতে হবে। আগের মতো সরাসরি তারা গণভবনে প্রবেশ করতে পারবেন না।

আওয়ামী লীগ গণভবন ছাত্রলীগ টপ নিউজ প্রধানমন্ত্রী রাব্বানী শেখ হাসিনা শোভন


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর