Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওরা ৭ জন, পাইপ বেয়ে ভবনে উঠে চুরি করে: পুলিশ


১৪ সেপ্টেম্বর ২০১৯ ১৫:৫৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর বাকলিয়া থেকে সাত তরুণ-যুবককে গ্রেফতার করা হয়েছে, যারা চোরচক্রের সদস্য বলে জানিয়েছে পুলিশ। এই চক্রের সদস্যরা পাইপ বেয়ে ৮ থেকে ১০ তলা ভবনে নির্বিঘ্নে উঠতে সক্ষম এবং দুই থেকে তিন মিনিটের মধ্যে জানালার ‘লক ভেঙে’ চুরিতে পারদর্শী বলেও জানিয়েছে পুলিশ।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) গভীর রাতে নগরীর কল্পলোক আবাসিক এলাকা সংলগ্ন কর্ণফুলী নদীর বেড়িবাঁধ থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন।

গ্রেফতার ৭ জন হলো- দলনেতা মো. শহিদুল ইসলাম শহিদ (২২) এবং তার সহযোগী মো. তৈয়ব (২০), ইরফান (২০), মো. জাহাঙ্গীর (৩০), মো. রাসেল (১৮), মো. রাজু (১৮) এবং মো. সুমন (১৮)।

ওসি নেজাম সারাবাংলাকে বলেন, ‘কল্পলোক আবাসিক এলাকার বাসিন্দাদের কাছ থেকে আমরা দীর্ঘদিন ধরে মৌখিকভাবে অভিযোগ পাচ্ছিলাম যে, তাদের বাসার জানালা খুলে চুরি হয়েছে। তবে কেউ মামলা করেনি। শুক্রবার রাতে একটি চোরের দল বেড়িবাঁধ এলাকায় অবস্থান করছে জানতে পেরে আমরা অভিযান চালিয়ে ৭ জনকে গ্রেফতার করি।’

‘এই চক্রের দলনেতা হচ্ছে শহিদ। তারা খুবই কৌশলী। সাতজনের টিম একসঙ্গে চুরি করতে বের হয়। চারজন ভবনের সামনে রাস্তায় থাকে। দুজন নির্জন ভবনের নিচে দাঁড়ায়। একজন পানির পাইপ বেয়ে ওপরে উঠে যায়। ৮ থেকে ১০ তলা ভবন তারা ২-৩ মিনিটে উঠতে পারে। জানালার যে কোনো লক খোলার কৌশল তাদের জানা আছে। জানালা খুলে ২-৩ মিনিটের মধ্যে মোবাইল বা হাতের কাছে অন্য কোনো দামী জিনিস পেলে সেটা নিয়ে দ্রুত নেমে যায়।’ বলেন ওসি

গ্রেফতার সাতজনের কাছ থেকে ১০টি চোরাই মোবাইল ও একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন বাকলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ মঈন উদ্দীন।

মঈন সারাবাংলাকে বলেন, ‘চুরি করতে যাবার সময় তারা আগ্নেয়াস্ত্রও রাখে। প্রতিরোধ বা ধরে পড়ে যাবার উপক্রম হলে তারা অস্ত্রের ভয় দেখিয়ে পালিয়ে যাবার জন্য অস্ত্র রাখে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।’

তিনি আরও বলেন, সাতজনকে গ্রেফতারের পর কল্পলোক আবাসিক এলাকার অনেক বাসিন্দা অভিযোগ নিয়ে থানায় আসছেন। চুরির শিকার একজন বাসিন্দার কাছ থেকে আমরা ভিডিও ফুটেজও সংগ্রহ করেছি। অস্ত্র আইনে মামলা দায়ের হয়েছে। আরও মামলা হবে।

চট্টগ্রাম চুরি চোর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর