Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিএসসির নতুন সদস্য হিসেবে শপথ নিলেন গোলাম ফারুক


১৫ সেপ্টেম্বর ২০১৯ ১৬:৫২

ঢাকা: সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে শপথ নিয়েছেন অবসরোত্তর ছুটিতে থাকা সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ৩টায় সুপ্রিমকোর্টের জাজেস লাউঞ্জে এই শপথগ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাকে শপথ বাক্য পাঠ করান।

এ সময় পিএসসি’র চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। শপথগ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. জাকির হোসেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে থেকে গোলাম ফারুক অবসরোত্তর ছুটিতে যান। গত ৪ সেপ্টেম্বর তাকে পিএসসি’র সদস্য পদে নিয়োগ দেয় সরকার। ওই দিনই প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

গোলাম ফারুক ২০১৮ সালে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে সচিবের পদে যোগ দেওয়ার আগে পল্লী, উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব ছিলেন। তার আগে তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এবং পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

এস এম গোলাম ফারুক ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডার হিসেবে যোগ দেন। ১৯৬০ সালের ১ জুন শরীয়তপুর জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তার জন্ম হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে ১৯৮১ ও ১৯৮২ সালে যথাক্রমে বিএসএস (অনার্স) ও এমএসএস ডিগ্রি অর্জন করেন।

পিএসসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর