Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজাহানপুরের রেলওয়ে কলোনিতে চলছে উচ্ছেদ অভিযান


১৭ সেপ্টেম্বর ২০১৯ ১৩:২৩

ঢাকা: রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে কলোনিতে চলছে উচ্ছেদ অভিযান। অভিযানে নেতৃত্ব দিচ্ছেন রেলওয়ে ল্যান্ড ও এস্টেট ডিভিশনের ডিভিশনাল এস্টেট অফিসার নজরুল ইসলাম। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে শুরু হওয়া এ অভিযান চলবে বিকেল ৩টা পর্যন্ত।

জানা যায়, শাহজাহানপুর রেলওয়ে কলোনিতে আবাসিক ভবন রয়েছে প্রায় ৩০০টি। এসব ভবনে যেসব কর্মকর্তা ও কর্মচারীদের থাকার জন্য বাসা বরাদ্দ দেওয়া হয় তাদের বেশিরভাগই বাসায় থাকেন না। তারা বাসা বাইরের লোকদের ভড়া দিয়ে অন্য জায়গায় থাকেন। ফলে বাইরের লোকেরা এসব ভবনের আশপাশের জায়গায় টিনের চালা ও ছাদ ঢালাই করে ঘর তৈরি করে অবৈধভাবে ভাড়া দিত। এসব ঝুপড়ি ঘরে মাদকের আড্ডাও বসতো সন্ধ্যার পর, দীর্ঘদিন ধরেই এই অব্যবস্থাপনা চলে আসছিল বলে অভিযোগ স্থানীয়দের।

উচ্ছেদকারী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম বলেন, ‘রেলওয়ে কলোনির প্রায় একশ একর জায়গা বেদখল হয়ে গেছে। বসবাসের অযোগ্য হয়ে গেছে পুরো কলোনি। তাই এই উচ্ছেদ অভিযান। আমরা ছোট বড় ১ হাজার ৩০০ অবৈধ ঘরের তালিকা করে মাঠে নেমেছি। মোটামুটি সাত দিনে উচ্ছেদ অভিযান শেষ হবে বলে আশা করছি।’

এক প্রশ্নের জবাবে নজরুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘উচ্ছেদের পর আবার কেউ অবৈধ স্থাপনা করলে তাদের বিরুদ্ধে মামলা করা হবে। এছাড়া কেউ যাতে স্থাপনা গড়তে না পারে সেজন্য আমরা তদারকি করবো।’

উচ্ছেদের সময় ভাড়াটিয়া বা ঘরের মালিকদের কাউকে পাওয়া না গেলেও স্থানীয়রা জানান, গত কয়েকদিন ধরে এলাকায় উচ্ছেদ করা হবে জানিয়ে মাইকিং করা হয়েছে। ফলে ভাড়াটিয়ারা আগেই মালামাল সরিয়ে ফেলেছেন। তবে অনেক দোকানদার মনে করেছিলেন, এবারও ভাঙা হবে না, তাই তাদের কেউ কেউ মালামাল সরায়নি। এখন তারা মালামাল সরাতে হচ্ছে।

উচ্ছেদ অভিযান টপ নিউজ বাংলাদেশ রেলওয়ে রেলওয়ে কলোনি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর