Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাণিজ্য প্রসারে আন্তরিকতার সাথে কাজ করতে হবে: বিসিসিসিআই সভাপতি


১৬ সেপ্টেম্বর ২০১৯ ২০:৪৭

ঢাকা: ভাষাগত দূরত্ব কমিয়ে এনে এবং কারিগরি সমস্যাগুলো দূর করে চীনের সাথে বাংলাদেশের ব্যবসায়িক সম্পর্ক আরও জোরদার করার অঙ্গীকার ব্যক্ত করেছেন বাংলাদেশ-চায়না চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ’র (বিসিসিসিআই) নবনির্বাচিত সভাপতি গাজী গোলাম মর্তুজা।

তিনি বলেছেন, এ ব্যাপারে দু’দেশের সরকার আন্তরিক রয়েছে। আমরা এক সাথে কাজ করলেই এসব সমস্যার সমাধান হবে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে ওয়েস্টিন হোটেলে আয়োজিত বিসিবিসিআই-এর নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জমকালো এই অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশারফ হোসেন ভূঁইয়া এবং ঢাকা চীনা দূতাবাসের কাউন্সেলর (অর্থনীতি ও বাণিজ্য) মি. লিও জিনহুয়া।

অনুষ্ঠানে নবনির্বাচিত বিসিসিসিআই-এর কার্যনির্বাহী সদস্যদের পরিচয় করিয়ে দেন চেম্বারের সাধারণ সম্পাদক শাহজাহান মৃধা বেনু। পরে ১৪ সদস্য বিশিষ্ট কমিটির অভিষেক হয়।

সভাপতির বক্তব্যে গাজী গোলাম মর্তুজা আরও বলেন, জাতীয় এবং আন্তর্জাতিক ব্যবসা বাণিজ্যের প্রসারে বিসিসিসিআই দুই দেশের ব্যবসায়ীদের সম্পৃক্ত করে একযোগে কাজ করবে। তাতে চীনের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

প্রধান অতিথি, বিশেষ অথিতিসহ অন্য বক্তরাও নতুন নেতৃত্বে দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে বিসিসিসিআই’র অবদান বাড়বে বলে আশা প্রকাশ করেন।

গাজী গোলাম মর্তুজা বাংলাদেশ-চায়না চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ বিসিসিসিআই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর