Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমি ট্রান্সপারেন্ট, অন্য কোনো এজেন্ডা নেই: বিমান এমডি


১৮ সেপ্টেম্বর ২০১৯ ১৮:১২

ঢাকা: আগামী দিনে বিমানকে লাভজনক করাই প্রধান কাজ হবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির নতুন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোকাব্বির হোসেন। তিনি বলেছেন, ‘আমার অন্য কোনো এজেন্ডা নেই। আমি ট্রান্সপারেন্ট। আমার কাজ হবে এটিকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করা।’

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে বিমানের কার্যালয় বলাকায় এক সংবাদ সম্মেলনে নতুন এমডি এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আমার কাছে লুকানোর কিছু নেই। আমাকে দেখে নেন, আমি এখন যেমন আছি, এখান থেকে চলে যাওয়ার সময়ও একই থাকব।’

এই মুহুর্তে আপনার সবচেয়ে বড় চ্যালেঞ্জ কি জানতে চাইলে তিনি বলেন, আমার সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো, বিমানকে লাভজনক করা। যে লক্ষ্য আছে তা অ্যাচিভ করা। সামনের দিকে এগিয়ে চলা।

অতীতের দুর্নীতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘অতীতে কি হয়েছে তা ভুলে যেতে চাই। সামনের পরিকল্পনা নিয়ে কাজ করতে চাই। যারা দুর্নীতির সাথে জড়িত ছিলেন, তাদের বিষয়ে আইন অনুযায়ী তদন্ত চলছে। দুদকের আওতাভুক্ত হলে দুদক তদন্ত করবে। তাছাড়া বিমানের নিজস্ব উইংয়ে শাস্তি হয়ে থাকে। আইন আইনের গতিতে চলে। সবাইকে শাস্তি পেতে হবে। কেউ ছাড় পাবে না। তবে শাস্তির কথা কেউ নিজে প্রকাশ করে না। আমিও আইনের বাইরে কিছু করবো না।’

বিমানের নতুন বোয়িংগুলো নিয়ে কি পরিকল্পনা রয়েছে জানতে চাইলে নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক বলেন, বিমানের লাভজনক ব্যবসার জন্য যে পরিকল্পনা করা দরকার তাই করা হবে। ব্যবসার কারণেই এ খাতে সবসময় পূর্বের কৌশল পরিবর্তন করতে হয়।

সংবাদ সম্মেলনে বিমানের এমডিকে সাংবাদিকরা জনসংযোগ শাখার উপ মহাব্যবস্থাপক তাহেরা খন্দকারের বিরুদ্ধে অসহযোগির অভিযোগ জানালে তিনি বলেন, আমরা সামনের দিকে তাকাতে চাই। ভবিষ্যতে আমরা ভাইব্রেন্ট থাকব। সবাই একরকম নয়। অনেকের ক্ষেত্রে সীমাবদ্ধতা থাকতে পারে। সেটিও আমরা দেখবো।

বিজ্ঞাপন

টপ নিউজ বিমানের নতুন এমডি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর