Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্নীতিবাজদের ঝাড়ু দেখাল গণ ঐক্য


২০ সেপ্টেম্বর ২০১৯ ১২:৩১

ঢাকা: দুর্নীতি প্রতিরোধের ডাক দিয়ে দুর্নীতিবাজদের ঝাড়ু দেখিয়েছে বাংলাদেশ গণ ঐক্য নামে একটি সংগঠন। এসময় তারা দুর্নীতিবাজদের প্রতিরোধ করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান সংগঠনটির নেতারা।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ গণ ঐক্য ঝাড়ু প্রদর্শনের এই কর্মসূচি পালন করেছে।

বাংলাদেশ গণ ঐক্যের সভাপতি আরমান হোসেন পলাশ বলেন, আমরা ঝাড়ু প্রদর্শনের মাধ্যমে দুর্নীতিবাজদের প্রতি ধিক্কার জানাচ্ছি। একইসঙ্গে দুর্নীতিবাজদের প্রতিরোধে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি। দুর্নীতিমুক্ত নতুন বাংলাদেশ বিনির্মাণে জনগণের ঐক্যবদ্ধ সংগ্রামের বিকল্প নেই। বালিশ-বই-পর্দা কেলেঙ্কারির মতো বেরিয়ে আসছে একের পর এক অবিশ্বাস্য দুর্নীতির ঘটনা। এখনই প্রতিরোধ না করলে এই দুর্নীতি মহামারী আকার ধারণ করবে।

শ্রমিক নেতা শফিকুল ইসলাম নেয়াজ বলেন, যারা দুর্নীতিবাজ ও দুর্নীতির সঙ্গে জড়িত, আমরা তাদের ঝাড়ু প্রদর্শন করছি। দুর্নীতিবাজদের ধিক্কার জানাচ্ছি। এই দুর্নীতিবাজদের বিরুদ্ধে সবাইকে কথা বলতে হবে। তা না হলে ভবিষ্যৎ প্রজন্মও দুর্নীতিতে ঝুঁকে পড়বে। দুর্নীতির বিরুদ্ধে সরকারকে যথাযথ কার্যক্রম গ্রহণের দাবি জানাই।

শ্রমিক নেতা বাহার বলেন, রাষ্ট্রের অবকাঠামো যখন দুর্নীতিপারায়ণ হয়, তখনই দেশের দুর্নীতি বৃদ্ধি পায়। আমি মনে করি প্রজাতন্ত্র  কর্মচারীরা জণগণের সেবক না হয়ে দলীয়করণের দিকে ঝুঁকছে। এর ফলে দুর্নীতি বাড়ছে। আজ দেশে এমন কোনো খাত নেই যেখানে দুর্নীতি হচ্ছে না। প্রতিটি স্তর দুর্নীতিতে ভেসে গেছে। দুর্নীতিতে আক্রান্ত অনেক দেশই এ থেকে মুক্ত হতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমাদেরও সেই চেষ্টা চালিয়ে যেতে হবে। এজন্য সরকারকে সংশ্লিষ্ট সব খাতে কঠোর নজর দেওয়া উচিত।

ঝাড়ু প্রদর্শন কর্মসূচি থেকে দুর্নীতিবাজদের বিরুদ্ধে আরও কঠোর আইন প্রণয়নের দাবি জানায় গণ ঐক্য।

বাংলাদেশ গণ ঐক্যের সভাপতি আরমান হোসেন পলাশের সভাপতিত্বে কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন ভাড়াটিয়া পরিষদের সভাপতি বাহারানে সুলতান বাহার, সংগঠনের সহসভাপতি মো. শহীদ, ইমাম আহমেদ, নাসির আহমেদ, অ্যাডভোকেট সাদিকুর মিয়া তালুকদার, শফিকুল ইসলামসহ অন্যরা।

ঝাড়ু প্রদর্শন দুর্নীতি দুর্নীতিবাজ বাংলাদেশ গণ ঐক্য


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর