Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেতুর জন্য ২০ অক্টোবর রেলভবন ঘেরাও করবে চট্টগ্রাম সিপিবি


২০ সেপ্টেম্বর ২০১৯ ২২:১৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর সিআরবিতে রেলওয়ের পূর্বাঞ্চলের সদর দফতর ‘রেলভবন ঘেরাও কর্মসূচি’ পালনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। চট্টগ্রামের কর্ণফুলী নদীর ওপর প্রায় শতবর্ষী জরাজীর্ণ কালুরঘাট সেতুর স্থানে নতুন রেলসহ সড়ক সেতু নির্মাণের দাবিতে ২০ অক্টোবর এই কর্মসূচি পালন করবে সংগঠনটি।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীর হাজারী লেইনে সিপিবির জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর সভায় এই সিদ্ধান্ত হয়েছে।

বিজ্ঞাপন

সিপিবি, চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক অশোক সাহা সারাবাংলাকে বলেন, ‘২০ অক্টোবর সকাল ১১টায় আমরা সিআরবির সাত রাস্তার মোড়ে জমায়েত হব। সেখান থেকে মিছিল নিয়ে আমরা রেলের সদর দফতরের সামনে যাব। সেখানে সমাবেশের মাধ্যমে ঘেরাও কর্মসূচি পালন করা হবে। এরপর স্মারকলিপি দেওয়া হবে। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে আমরা দলীয় কার্যালয়ে যাব। সম্পাদকমণ্ডলীর সভায় এই কর্মসূচি চূড়ান্ত হয়েছে।’

সভায় সিপিবি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম ও সদস্য মৃণাল চৌধুরী বক্তব্য রাখেন।

এর আগে, ১৪ সেপ্টেম্বর একই দাবিতে চট্টগ্রাম নগরীতে গণজমায়েত ও লাল পতাকা পদযাত্রার মাধ্যমে কালুরঘাট সেতু এলাকা ঘুরেছিলেন সিপিবির নেতাকর্মীরা। জমায়েত থেকে ঘেরাও-পদযাত্রা, অবরোধসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়েছিল।

উল্লেখ্য, চট্টগ্রাম শহরের সঙ্গে বোয়ালখালী-পটিয়াসহ দক্ষিণ চট্টগ্রামের একাংশের যোগাযোগের অন্যতম মাধ্যম এই কালুরঘাট রেলসেতু। একমুখী সেতুটি দিয়ে ট্রেনের পাশাপাশি যানবাহনও চলাচল করে। বৃটিশ আমলে ১৯৩০ সালে নির্মিত সেতুটি মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে বলে বক্তব্য খোদ রেলওয়ের। সেতুটি ভেঙ্গে নতুন রেলসহ সড়ক সেতু নির্মাণের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণার পরও সেতু বাস্তবায়ন না হওয়ায় ক্ষোভ আছে দক্ষিণ চট্টগ্রামের মানুষের মধ্যে।

বিজ্ঞাপন

ঘেরাও সিপিবি

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর