Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভেনেজুয়েলায় গুয়াইদোর সাথে মাদক ব্যবসায়ীদের বৈঠকের ভিডিও প্রকাশ


২১ সেপ্টেম্বর ২০১৯ ১৩:৫২

ভেনেজুয়েলার যোগাযোগমন্ত্রী জর্জ রড্রিকুয়েজ প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর কাছে একটি ভিডিও তুলে ধরেন। ওই ভিডিওতে বিরোধী দলীয় নেতা হুয়ান গুয়াইদোকে কুখ্যাত মাদক ব্যবসায়ীদের গ্যাং লস রাস্ট্রোজোসের নেতাদের সাথে বৈঠকরত অবস্থায় দেখা গেছে। এসময় কলম্বিয়ার কিছু সরকারী কর্মকর্তাও সেখানে উপস্থিত ছিলেন। শুক্রবার (২০ সেপ্টেম্বর) ওই ভিডিওর ভিত্তিতে যোগাযোগমন্ত্রী রড্রিকুয়েজ দাবি করেছেন, রাস্ট্রোজোসের সহযোগিতায় কলম্বিয়া-ভেনেজুয়েলার সীমান্ত দিয়ে পালিয়েছিলেন হুয়ান গুয়াইদো।

এদিকে, স্পেনের দৈনিক এল পাইস রাস্ট্রোজোস গ্যাংয়ের সাথে গুয়াইদোর একটি ছবি প্রকাশের পর সেপ্টেম্বরের ১৩ তারিখে ভেনেজুয়েলার প্রসিকিউটর জেনারেলের অফিস থেকে লস রাস্ট্রোজোস গ্যাংয়ের সাথে গুয়াইদোর সম্পর্ক খতিয়ে দেখতে একটি তদন্ত শুরু হয়। তদন্ত শেষে ভেনেজুয়েলার প্রসিকিউটর অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, গুয়াইদোর দেশ থেকে পালানোর জন্য সহযোগিতা করেছিল কুখ্যাত মাদক ব্যবসায়ীদের গ্যাং লস রাস্ট্রোজোস।

অপরদিকে, গত সপ্তাহে ব্লু রেডিওকে দেওয়া এক সাক্ষাৎকারে হুয়ান গুয়াইদো বলেছেন, কলম্বিয়ার সীমান্ত শহর কুকুটায় একটি মানবতাবাদী কনসার্টে দিয়ে তিনি একশোরও বেশি লোকের সাথে ছবি তুলেছিলেন। তাদের মধ্যে কারো মাদক ব্যবসায়ীদের গ্যাং লস রাস্ট্রোজোসের সাথে সম্পর্ক থাকতে পারে, সে ব্যাপারে তিনি কিছু জানেন না।

উল্লেখ করা যায় যে, জানুয়ারি থেকেই ভেনেজুয়েলার রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিকতা হারিয়েছে। এসময় প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে সরিয়ে যুক্তরাষ্ট্র সমর্থিত হুয়ান গুয়াইদো নিজেকে অন্তবর্তীকালীন প্রেসিডেন্ট ঘোষণা করেন।

যদিও নিকোলাস মাদুরো তাকে ভেনেজুয়েলার প্রাকৃতিক সম্পদ ভোগদখলকে কেন্দ্র করে মার্কিন চক্রান্তের খেলার পুতুল বলে উল্লেখ করেছেন। তারপরও জানুয়ারি মাসের পর থেকে ভেনেজুয়েলায় গুয়াইদোর গ্রহণযোগ্যতা বাড়ছে।

কলম্বিয়া নিকোলাস মাদুরো ভেনেজুয়েলা যুক্তরাষ্ট্র লস রাস্ট্রোজোস হুয়ান গুয়াইদো


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর