Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিঅ্যান্ডএফ এজেন্ট মিজানুরের জামিন চেম্বারে স্থগিত


২৩ সেপ্টেম্বর ২০১৯ ১৬:৪৮

ঢাকা: শুল্ক ফাঁকি ও চোরাকারবারে জড়িত থাকার অভিযোগে চট্টগ্রামের ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্ট মিজানুর রহমান চাকলাদার দীপুকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। আগামী ২০ অক্টোবর পর্যন্ত তার জামিন স্থগিত করা হয়েছে।

চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট মিজানুরকে আত্মসমর্পণের নির্দেশ

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর করা আবেদনের প্রেক্ষিতে আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান এ আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান।

মামলার বিবরণে জানা যায়, শুল্ক ফাঁকি ও চোরাকারবারে জড়িত থাকার অভিযোগে চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট মিজানুর রহমান চাকলাদারকে আসামি করে গত ১৬ জানুয়ারি ঢাকার রমনা থানায় মামলা করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। এই মামলায় সেদিনই মিজানুর রহমান চাকলাদারকে গ্রেফতার করে শুল্ক গোয়েন্দারা। ২৩ জানুয়ারি মামলাটি সিআইডির কাছে তাকে হস্তান্তর করা হয়। কিন্তু গত ১৪ ফেব্রুয়ারি তাকে জামিন দেন ঢাকা মহানগর হাকিম। এই জামিন বাতিল চেয়ে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আবেদন করে বাদীপক্ষ। আদালত গত ২৫ জুন তার জামিন বাতিল করে আত্মসমর্পণের নির্দেশ দেয়। কিন্তু মিজানুর রহমান ঢাকা মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ না করে দায়রা জজ আদালতের আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন।

হাইকোর্টে এই আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ হবার পর তিনি ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন গত ১০ জুলাই। এরপর তিনি হাইকোর্ট থেকে গত ১৪ জুলাই জামিন নেন। এই জামিন আদেশের সময় হাইকোর্ট দুদকেও রুলের জবাব দিতে বলেছিলেন, সে কারণে দুদক এ মামলায় সংযুক্ত হয়। এরপর দুদক তার জামিন বাতিল চেয়ে আবেদন করে। ওই আবেদনের আজকে শুনানি নিয়ে চেম্বার আদালত তার জামিন স্থগিত করে আদেশ দেন।

এজেন্ট মিজানুর রহমান সিঅ্যান্ডএফ


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর