Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফোনে শীর্ষ নেতাদের নির্দেশনা দিলেন তারেক


১০ ফেব্রুয়ারি ২০১৮ ২২:০৬

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পৃথক দুই মামলায় ১৭ বছর সাজা পাওয়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে টেলিফোন করে দলের শীর্ষ নেতাদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা দিয়েছেন।

গুলশানে শনিবার রাতে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠক চলাকালে শীর্ষ সঙ্গে ফোনে কথা বলেন তারেক।

বৈঠকের এক পর্যায়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বেরিয়ে এসে সাংবাদিকদের বলেন, ‘সভায় আমাদের অ্যাকটিং চেয়ারম্যান, যিনি এখন লন্ডন থেকে দায়িত্ব পালন করছেন, তারেক রহমান, তিনি তার বক্তব্য টেলিফোনের মাধ্যমে জানিয়েছেন।’

‘তারেক রহমান সকলকে ঐক্যবদ্ধ থেকে কাজ করার জন্য আহ্বান জানিয়েছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য এবং গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য। একটি নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশ গ্রহণে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন তারেক রহমান’— জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আপনারা শুনলে অবাক হবে, জাতি বিস্মিত হবে, সাবেক তিন বারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পরিত্যক্ত কারাগারে একজন সাধারণ কয়েদির মতো রাখা হয়েছে। এখন পর্যন্ত তাকে ডিভিশন দেওয়া হয়নি। তার চিকিৎসার জন্য সুব্যবস্থা করা হয়। জেলকোড অনুযায়ী যেটা তার পাওয়ার কথা ছিল, সেটা তাকে দেওয়া হয়নি।’

‘আমরা জোর দাবি জানাচ্ছি, অবিলম্বে জেলকোড অনুযায়ী তাকে ডিভিশনসহ সকল সুযোগ-সুবিধা দেওয়া হোক। অন্যথায় সব দায়-দায়িত্ব সরকারকে বহন করতে হবে’ —বলেন ফখরুল।

তিনি বলেন, ‘শীর্ষ নেতাদের এই বৈঠকে মোটা-মুটি সকলের বক্তব্যে যে বিষয়টি উঠে আসছে, সেটি হলো, আগের চেয়ে অনেক বেশি ঐক্যবদ্ধ আছে দল। খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দেওয়ায় সারাদেশের মানুষ ধিক্কার জানিয়েছে। দলের নেতা-কর্মী শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছে। এই জন্য তাদেরকে এবং দেশবাসীকে আজকের এই সভা থেকে ধন্যবাদ জানানো হয়েছে।’

বিজ্ঞাপন

কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চেয়ারটা ফাঁকা রেখে দলের স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে শীর্ষ নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরুদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস ও আমীর খসরু মাহমুদ চৌধরী।

ভাইস চেয়ারম্যানদের মধ্যে উপস্থিত ছিলেন চৌধুরী কামাল ইবনে ইউসুফ, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম, ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, এডভোকেট খন্দকার মাহবুব হোসেন, এয়ার ভাইস মার্শাল আলতাফ হোসেন চৌধুরী, মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, শামসুজ্জামান দুদু, এডভোকেট আহমেদ আজম খান, ডা. এজেড এম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, মো. শাহজাহান,  আব্দুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু ও শওকত মাহমুদ।

চেয়ারপারসনের উপদেষ্টাদের মধ্যে উপস্থিত ছিলেন আবদুস সালাম, সুকোমল বড়ুয়া, ইনাম আহমেদ চৌধুরী, গোলাম আকবর খন্দকার, ফজলুর রহমান, আতাউর রহমান ঢালী, আবুল খায়ের ভূঁইয়া, গাজী মাজহারুল আনোয়ার, জয়নুল আবদিন ফারুক ও সাবিহ উদ্দীন আহমেদ।

এ ছাড়া দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হারুন অর রশীদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী বৈঠকে উপস্থিত ছিলেন।

সারাবংলা/এজেড/আইজেকে

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর