Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পদ্মাসেতু চালু হলে ভোমরা স্থলবন্দর আকর্ষণীয় হবে’


২৪ সেপ্টেম্বর ২০১৯ ২২:০৬

সাতক্ষীরা: পদ্মাসেতু চালু হওয়ার আগেই ভোমরা বন্দর সড়ক চারলেনে উন্নীত করা হবে বলে জানিয়েছেন নৌ পরিবহন  প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। এই সেতু চালু হলে ভোমরা স্থলবন্দর আকর্ষণীয় বন্দরে পরিণত হবে বলে জানান তিনি।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের উন্নয়ন ও পরিচালনায় গতিশীলতা আনতে উপদেষ্টা কমিটির এক বৈঠক শেষে প্রতিমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, ভোমরার প্রতি সরকারের বিশেষ দৃষ্টি আছে। এ বন্দরের যেমন অনেক প্রতিবন্ধকতা রয়েছে, তেমনি অনেক সম্ভাবনাও আছে। অবকাঠামোগত উন্নয়ন ঘটিয়ে আগামী ৪-৫ বছরের মধ্যে ভোমরা বন্দরকে একটি আকর্ষণীয় বন্দরে পরিণত করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভোমরা বন্দরে রেজিস্টার্ড শ্রমিক সংগঠন থাকা সত্ত্বেও লেবার ঠিকাদার কী জন্য নিয়োগ করা হয়, তা আমি বুঝতে পারিনা। বন্দরের ডবল লেবার বিল সংক্রান্ত জটিলতার অচিরেই স্থায়ী সমাধান করা হবে।

উপদেষ্টা কমিটির বৈঠকে স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন চক্রবর্তী সভাপতিত্ব করেন। বৈঠকে আলোচনায় অংশ নেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, কাস্টমস কমিশনার মোস্তবা আলী, জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক গোলাম মহিউদ্দিন খন্দকার, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, প্রেসক্লাব সভাপতি আবু আহমেদ, ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আরাফাত হোসেনসহ অন্যান্যরা।

খালিদ মাহমুদ চৌধুরী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর