Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতালির পথে প্রধানমন্ত্রী


১১ ফেব্রুয়ারি ২০১৮ ১০:১৫

সারাবাংলা ডেস্ক

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারদিনের সরকারি সফরে ইতালি রওনা হয়েছেন। এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইট আজ রোববার সকাল ১০টায় প্রধানমন্ত্রী ও সফরসঙ্গীদের নিয়ে রোমের উদ্দেশে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এবং পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী।

ফ্লাইটটি স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় রোমের ফিউমিসিনো বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। সেখানে বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন। দুবাইয়ে প্রধানমন্ত্রী দুই ঘণ্টা যাত্রা বিরতি করবেন।

কৃষি সংক্রান্ত আন্তর্জাতিক উন্নয়ন তহবিল (ইফাদ) এর ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে সংস্থাটির প্রেসিডেন্ট জিলবার্ট এফ হনবোর আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৩ ফেব্রুয়ারি ৪১ তম ইফাদের গভর্নিং কাউন্সিল সভা’র উদ্বোধনী অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন। অন্যদিকে, ভ্যাটিকান সফরকালে প্রধানমন্ত্রী পোপ ফ্রান্সিস এর সাথে সাক্ষাৎ করবেন।

ইফাদের সভায় প্রধানমন্ত্রী তার মূল প্রবন্ধে কৃষি ক্ষেত্রে বাংলাদেশের অর্জন ও সাফল্যের কথা তুলে ধরবেন। গ্রামীণ যুব শক্তির উন্নয়নে সরকারের নেয়া নানা পদক্ষেপ, দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে বিনিয়োগের গুরুত্ব এবং পল্লী জনগণের ক্ষমতায়নে স্থানীয় সরকারের ভূমিকার বিষয়েও প্রধানমন্ত্রী আলোকপাত করবেন।

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সাংবাদিকদের এ সব তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী ১৫ ফেব্রুয়ারি দেশে ফিরবেন।

সারাবাংলা/টিএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর