Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোহিঙ্গা সঙ্কট মোকাবিলায় এগিয়ে আসুন: মাহাথির মোহাম্মদ


২৫ সেপ্টেম্বর ২০১৯ ১৫:২২

রোহিঙ্গা সঙ্কট মোকাবিলায় আন্তরিকতা নিয়ে এগিয়ে আসার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি উদার্ত আহবান জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। মঙ্গলবার  (২৪ সেপ্টেম্বর) জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪ তম অধিবেশনের বাইরে রোহিঙ্গা সঙ্কট নিয়ে এক আলোচনায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

এসময় মাহাথির বলেন, এটা পরিষ্কার যে মিয়ানমারের সরকার রোহিঙ্গা সঙ্কট সমাধানে কোন পদক্ষেপ নিতে আগ্রহী না। তাই আন্তর্জাতিক সম্প্রদায়ের ওপর এই সঙ্কটের সমাধানে কাজ করার দায় বর্তায়। জাতিসংঘের মতো প্রতিষ্ঠান যারা কি না পৃথিবীতে মানব সৃষ্ট সমস্যা সমূহ সমাধানের জন্য কাজ করে থাকে, তাদেরোই উচিত রোহিঙ্গা সঙ্কট সমাধানে এগিয়ে আসা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৭ সালে মিয়ানমারের সেনাবাহিনীর আক্রমণের মুখে রাখাইন রাজ্য থেকে পালিয়ে প্রায় ১২ লাখ মুসলিম রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসে আশ্রয় গ্রহণ করে। তাদেরকে নিজ দেশে ফেরত পাঠাতে দুই দফা উদ্যোগ নেওয়া হলেও তা সাফল্যের মুখ দেখেনি।

এ প্রসঙ্গে মাহাথির বলেন, স্পেডকে স্পেড বলতেই হবে। মিয়ানমারে যা ঘটেছে তা গণহত্যা। রাখাইনে হত্যা, ধর্ষণ, লুন্ঠনের মতো ঘটনা ঘটেছে, তা লুকোবার কোন সুযোগ নেই।

মাহাথির মোহাম্মাদের এই বক্তব্য চলাকালীন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মালয়েশিয়া মাহাথির মোহাম্মদ মিয়ানমার রোহিঙ্গা শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর