Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইসলামপুরে ১৮ ঘণ্টার অভিযান, ১০৫ টন কাপড় জব্দ


২৬ সেপ্টেম্বর ২০১৯ ১২:৫৬

ঢাকা: কাপড় বেচাকেনার বৃহৎ মার্কেট ইসলামপুরের একাধিক গুদামে অভিযান চালিয়ে ১০৫ টন কাপড় জব্দ করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট। একটানা ১৮ ঘণ্টা অভিযান চালিয়ে বন্ড সুবিধায় আনা বিক্রয় নিষিদ্ধ কাপড়গুলো জব্দ করা হয়।

ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো. আল আমিন বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সহকারী কমিশনার আল আমিন জানান, গোপন সংবাদ পাওয়ার পর বুধবার দুপুর ১২টায় ইসলামপুরে অভিযান চালানো হয়। অভিযানে মো. আল আমিনসহ নেতৃত্ব দেন উপ-কমিশনার রেজভী আহম্মেদ ও ফখরুল আমিন চৌধুরী, সহকারী কমিশনার মো. আল আমিন, শরীফ মোহাম্মদ ফয়সাল ও আকতার হোসেন। এই অভিযানে ১০০ কাস্টম কর্মকর্তা অংশ নেন। এছাড়া ঢাকা মহানগর পুলিশ ও সিআইডি পুলিশ অভিযানে সহায়তা করে।

সহকারী কমিশনার বলেন, ‘অভিযানের শুরুতে স্থানীয় ব্যবসায়ীরা আমাদের অসহযোগিতা করেন। তারা এক পর্যায়ে বাধা দেন, সংঘবদ্ধ হওয়ার চেষ্টা করেন। মার্কেটের বাইরের রাস্তা ব্লক করে দিয়ে স্লোগান দিয়ে আতঙ্ক সৃষ্টি করে পাশাপাশি কাস্টমস কর্মকর্তাদের ওপর হামলার চেষ্টা করেন। এ সময় ডিএমপি সদর ও স্থানীয় কোতোয়ালি থানা থেকে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।’

অভিযান চালিয়ে কাস্টমস বন্ড কমিশনারেট জানতে পারে ইসলামপুরে আল ইসলাম প্লাজা এবং ‍শুভরাজ টাওয়ারের বিভিন্ন ফ্লোরে সাতটি গুদামে বিপুল পরিমাণ চোরাই কাপড় মজুদ রয়েছে। এ সব কাপড় বিভিন্ন রফতানিমুখি পোশাক কারখানা বন্ড সুবিধায় শুল্কমুক্তভাবে এনেছে। দেশে আনার পর এই কাপড়গুলো চোরাইবাজারে বিক্রি করা হয়।

অভিযানে ১০৫ টন উন্নতমানের শার্টিং, স্যুটিং ও পর্দার কাপড় জব্দ করা হয়। এগুলো কাস্টমস গুদামে জমা দেওয়া হয়েছে। জব্দ পণ্যের মূল্য প্রায় ৩ কোটি টাকা। এর বিপরীতে ফাঁকিকৃত শুল্কাদির পরিমাণও সোয়া ৩ কোটি টাকা।

সহকারী কমিশনার আল আমিন বলেন, ‘যে সব প্রতিষ্ঠান শুল্কমুক্ত কাপড় এনে চোরাইবাজারে বিক্রি করেছে তাদের চিহ্নিত করা হবে। প্রয়োজনীয় অনুসন্ধান শেষে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

অভিযান ইসলামপুর কাপড় বন্ড কমিনারেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর