Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কারওয়ান বাজার এলাকায় দখল ঠেকাতে হবে পুলিশ ফাঁড়ি: আতিকুল


২৬ সেপ্টেম্বর ২০১৯ ১৬:১২

ফাইল ছবি

ঢাকা: রাজধানীর কারওয়ান বাজার এলাকার সড়ক ও ফুটপাতের দখল ঠেকাতে পুলিশ ফাঁড়ি বসানোর উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এ লক্ষ্যে সিটি করপোরেশনের একটি জায়গা ইতোমধ্যে নির্ধারণও করা হয়েছে বলে জানিয়েছেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) কারওয়ান বাজার এলাকার ফুটপাত ও সড়ক দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

মেয়র আতিকুল বলেন, জনগণের জন্য এসব ফুটপাত, রাস্তা। কিন্তু একটা শ্রেণির লোকজন ফুটপাত দখল করতে করতে রাস্তাও দখল করে ফেলে বাণিজ্য করছে, চাঁদাবাজি করছে। এই রাস্তা, ফুটপাত জনগণের টাকায় হয়েছে। কিন্তু আমরা এসব বেদখল উচ্ছেদ করার পরেও আবার পুনর্দখল হয়। তাই এখানে আমরা একটা পুলিশ ফাঁড়ি স্থাপনের উদ্যোগ নিয়েছি। এতে করে পুলিশ ফাঁড়ি থেকেই অত্র এলাকায় দখলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, কারওয়ান বাজার থেকে বাংলামোটরের দিকে চলে যাওয়া রাস্তায় কাজ চলছে। এরমধ্যে ফার্মগেট থেকে হলিক্রস এর সামনে দিয়ে এফডিসি বের হয়ে যাওয়ার একটি বাইপাস রাস্তা হবে। এছাড়াও কারওয়ান বাজার প্রধান সড়ক থেকে বাজারের ভেতর দিয়ে সোনারগাঁও সামনে উঠে হাতিরঝিলের দিকে বের হয়ে যাওয়া যাবে। আর এই বাজার নেওয়া হবে মিরপুর, যাত্রাবাড়ী এবং মহাখালীতে। এখানকার বাজার কর্তৃপক্ষের সাথে আমাদের কথা হয়েছে। তাদের কিছু দাবি দাওয়া আছে। সেগুলো মিটে গেলেই বাজার সরে যাবে।

দখলদারদের পরোয়া করা হবে না জানিয়ে আতিকুল বলেন, ভবিষ্যতে যারা উচ্ছেদের জায়গা পুনরায় দখল করতে চাইবে পর্যায়ক্রমে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। যারা জনগণের জায়গায় ব্যবসার নামে চাঁদাবাজি, বাণিজ্য করতে চায় তারা সাবধান হয়ে যান।

বিজ্ঞাপন

কারওয়ান বাজারে উচ্ছেদ ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর