Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রাম্পের ইউক্রেন ফোন কলের ব্যাপারে তদন্ত করবে না বিচার বিভাগ


২৬ সেপ্টেম্বর ২০১৯ ১৭:৫৮

যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ (ডিপার্টমেন্ট অব জাস্টিস) ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লদিমির জেলেনস্কিকে করা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফোন কলের ব্যাপারে তদন্ত করতে অস্বীকৃতি জানিয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এ কথা জানিয়েছে ডিপার্টমেন্ট অব জাস্টিস। খবর দ্য হিলের।

যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের মুখপাত্র কেরি কুপেক জানিয়েছেন, বিভিন্ন অভিযোগের ভিত্তিতে বিচারকরা ওই ফোন কলের রেকর্ডিং শুনে দেখেছেন। ঐ রেকর্ডিংয়ে অর্থনৈতিক বা রাজনৈতিক ক্ষমতার অপব্যবহার হয়েছে এ রকম কোনো কিছু তারা খুঁজে পায়নি। তাই এ ব্যাপারে ভবিষ্যতে কোনো তদন্ত চালানোর ব্যাপারে আগ্রহী নয় বিচার বিভাগ।

বিজ্ঞাপন

বিচারবিভাগীয় ওই বিবৃতিতে জানানো হয়েছে, এই অভিযোগ তেমন কোনো গুরুতর বিষয় নয়।

এর আগে, রাজনৈতিক প্রতিপক্ষকে দমন করার জন্য রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করার উদ্দেশ্যে ইউক্রেনের প্রেসিডেন্টকে ফোন করেন ডোনাল্ড ট্রাম্প। গোয়েন্দা বিভাগ পরে ওই ফোনকলের রেকর্ডিং ফাঁস করে দেয়। সেই রেকর্ডিং থেকে শোনা যায়, ট্রাম্প সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার ছেলে হান্টারের বিরুদ্ধে দুর্নীতি তদন্ত করতে ইউক্রেনের প্রেসিডেন্টকে চাপ দিয়েছেন।

গোয়েন্দা বিভাগের ওই ফাঁস হওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ক্ষমতা অপব্যবহারের অভিযোগ তুলে অভিশংসনের দাবি করেন ডেমোক্রেটসরা।

যদিও, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করেছেন।

ইউক্রেন ডোনাল্ড ট্রাম্প তদন্ত বিচার বিভাগ যুক্তরাষ্ট্র

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর