Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হিলিতে আমদানি করা পেঁয়াজের ‘ছড়াছড়ি’, নেই ক্রেতা


২৬ সেপ্টেম্বর ২০১৯ ২২:৪৯

হিলি: হিলি স্থলবন্দরে ৩ দিনের ব্যবধানে কমেছে ভারত থেকে আমদানি করা পেঁয়াজের দাম। প্রকারভেদে কেজিতে দাম কমেছে ৫ থেকে ৮ টাকা। যে পেঁয়াজ গত ৩ দিন আগে বন্দরে কেজিপ্রতি বিক্রি হয়েছে ৫৫ থেকে ৫৮ টাকা, সেই পেঁয়াজ আজ বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫২ টাকা কেজি দরে। তবে দাম কমলেও, বন্দরে ক্রেতা না থাকায় পেঁয়াজ নিয়ে বিপাকে পড়েছেন আমদানিকারকরা।

হিলি স্থলবন্দরের আমদানি-রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন সারাবাংলাকে জানান, পেঁয়াজের বাজার স্বাভাবিক রাখতে আমরা প্রতিনিয়তই ভারতের রফতানিকারকদের বেশি বেশি করে পেঁয়াজ দেওয়ার জন্য চাপ দিচ্ছি। ইতিমধ্যে তারা আমাদের বেশি বেশি পেঁয়াজ দিতে শুরু করেছে। বন্দরে যে কারণে পেঁয়াজের দাম কমে যাচ্ছে।

আশা করছি আগামী কয়েক দিনের মধ্যে পেঁয়াজের দাম আরও কমে আসবে জানিয়ে তিনি বলেন, তবে মিয়ানমারসহ বিভিন্ন দেশ থেকে পেঁয়াজ আমদানি করা হবে এমন খবরের পর থেকেই ক্রেতা শুন্য হয়ে পড়েছে বন্দরের আড়তগুলো। এতে বিপাকে পড়তে হচ্ছে পেঁয়াজ আমদানিকারকদের।

হিলি কাস্টমসের তথ্যমতে, গত সপ্তাহের ৬ কর্মদিবসে ভারতীয় ১৩৪ ট্রাকে ৩ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে। তবে আমদানি করা পেঁয়াজের ক্রেতা না পাওয়ার বিষয়ে তারা কিছু জানেন না বলে জানান।

আমদানি টপ নিউজ পেঁয়াজ হিলি স্থলবন্দর


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর