Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডাইং ও রিং-রোলিং মিলসহ ৭ প্রতিষ্ঠানকে ৩ কোটি টাকা জরিমানা


২৭ সেপ্টেম্বর ২০১৯ ০৩:০৪

নারায়ণগঞ্জের ফতুল্লায় পরিবেশ দূষন ছাড়পত্র ও ইটিপি প্ল্যান্ট না থাকার অভিযোগে ৭ কারখানাকে জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত। পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট ইউনিটের পরিচালক রুবিনা ফেরদৌসীর নেতৃত্বে এ অভিযানটি পরিচালনা করা হয়। এই অভিযানে ডাইং ও রি-রোলিং মিলসহ মোট ৭টি প্রতিষ্ঠানকে ৩ কোটি ১৮ লাখ টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট ইউনিটের সদস্যরা বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জের ফতুল্লায় ৭টি কারখানার পরিদর্শনে যান। পরিদর্শনকৃত ৬ টি ডাইং কারখানা ও একটি রি-রোলিং মিল পরিবেশ দূষণ ছাড়পত্র ও ইটিপি দেখাতে ব্যর্থ হয়। এছাড়া পরিদর্শন কর্মকর্তারা এই কারখানাগুলোর বিরুদ্ধে অপরিশোধিত বর্জ্য খাল এবং নদীর পানিতে ফেলার অভিযোগ আনেন।

পরিবেশ আইন অমান্য করায় এই সাত কারখানাকে ৩ কোটি ১৮ লাখ ৪৮ হাজার টাকা জরিমানা করা হয়। ডাইং কারখানা গুলো হলো রুপসী নীট ওয়্যার অ্যান্ড ওভেন ডাইং কারখানা, ফজর আলী ডাইং, জিএম ডাইং অ্যান্ড ফ্রেক্সিস, বরকত ডাইং অ্যান্ড ফ্রেক্সিস, এবং একই মালিকের তিনটি প্রতিষ্ঠান বোম্বে ডাইং, বোম্বে ফ্রেক্সিস ও আল মুজাদীদ রি-রোলিং মিল।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল তিনটা পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট ইউনিটের সদস্যরা। আর এই অভিযানে পরিবেশ অধিদপ্তরের সহায়তায় ছিলেন র‌্যাব এবং পুলিশবাহিনীর সদসস্যরা। পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট ইউনিটের পরিচালক রুবিনা ফেরদৌসীর নেতৃত্বে এ অভিযানটি পরিচালনা করা হয়। এছাড়াও অভিযানে উপস্থিত ছিলেন এনফোর্সমেন্ট উপ-পরিচালক আল মামুন, নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক সাঈদ আনোয়ার র‌্যাব ১১’র কালিরবাজার ক্যাম্পের ইনচার্জ (এএসপি) মোস্তাফিজুর রহমানসহ পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা।

৭ কারখানাকে জরিমানা নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তর


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর