Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে টিকাদান কর্মসূচিতে সহযোগী হবে বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন


২৭ সেপ্টেম্বর ২০১৯ ২৩:৪৩

বাংলাদেশের টিকাদান কর্মসূচিতে সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান বিল গেটস।

তিনি বলেন, বাংলাদেশের টিকাদান কর্মসূচিতে সহায়তা দিতে আমরা প্রস্তুত। আমরা নতুন ধরনের টিকা উদ্ভাবন করেছি। এ টিকা টাইফয়েড ও কলেরার মতো বিভিন্ন রোগ থেকে মানুষকে রক্ষায় সহায়তা করবে।

নিউইয়র্ক স্থানীয় সময় বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে লোতে নিউইয়র্ক প্যালেস হোটেলের দ্বিপাক্ষিক সভাকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে বিল গেটস এই আশ্বাস দেন। সাক্ষাৎ শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এ বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন।

সাক্ষাতে বিল গেটস স্বাস্থ্য খাতে, বিশেষ করে টিকাদান কর্মসূচিতে বাংলাদেশের অসামান্য সাফল্যের ভূয়সী প্রশংসা করেন। প্রধানমন্ত্রী তার সরকারের টিকাদান কর্মসূচির সাফল্য সম্পর্কে তাকে অবহিত করেন।

শেখ হাসিনা বিল গেটসকে আরও জানান, কক্সবাজারে আশ্রয় নেওয়া বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদেরও টিকাদান কর্মসূচির আওতায় আনা হয়েছে। এর ফলে একজন রোহিঙ্গাও কোনো ধরনের সংক্রামক রোগে মারা যায়নি।

এসময় প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, ন্যাশনাল অ্যাডভাইজরি কমিটি অন অটিজম অ্যান্ড এনডিডিএস বাংলাদেশের চেয়ারপারসন সায়মা ওয়াজেদ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ ও শিল্প বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান উপস্থিত ছিলেন।

এছাড়া এক্সন মোবিন এলএনজি মার্কেট ডেভেলপমেন্টের চেয়ারম্যান এলেক্স ভি ভলকভ, ইউনিসেফের সাবেক মহাপরিচালক ইরিনা বোকোভা এবং আইসিসি প্রসিকিউটর ফাতু বেনসোডাও একই স্থানে পৃথকভাবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন বলে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন জানান। বাসস।

টিকাদান কর্মসূচি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন বিল গেটস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর