Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যৌতুক না পেয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড


২৯ সেপ্টেম্বর ২০১৯ ১৬:০৪

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় যৌতুকের দাবিতে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার অপরাধে রাশিদুল ইসলাম (৩২) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এই রায় ঘোষণা করেন। রাশিদুলের বাড়ি উপজেলার পোতাজিয়া গ্রামে। তার বাবার নাম আবদুল মতিন।

বিজ্ঞাপন

মামলার বরাত দিয়ে সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আনোয়ার পারভেজ লিমন জানান, ২০০৯ সালে রাশিদুলের সঙ্গে সালমা খাতুনের বিয়ে হয়েছিল। সালমার বাবা আব্দুস ছালাম বসবাস করেন একই উপজেলার আন্দারকোটা পাড়ায়। বিয়ের পর রাশিদুল তার বাবা-মা এবং স্ত্রীকে নিয়ে শ্বশুর বাড়ির কাছাকাছি দরগাহ পাড়ায় বসবাস শুরু করেন। দীর্ঘ দিন ধরে রাশিদুল যৌতুকের দাবিতে সালমাকে নির্যাতন করে আসছিলেন। ২০১১ সালে অন্তঃসত্ত্বা হলে সালমাকে তার বাবা-মা বাড়িতে নিয়ে যান।

ওই বছরের ২৩ জানুয়ারি রাতে রাশিদুল শ্বশুর বাড়িতে যান। সালমা তখন ছোট বোন শাপলা খাতুনের সঙ্গে বসে টিভি দেখছিলেন। রাত ৮টার দিকে রাশিদুল বেড়ানোর কথা বলে সালমাকে নিয়ে বাইরে যান। বাড়ির পাশেই বাঁশঝাড়ের নিচে মারধর করেন রাশিদুল। এরপর শ্বাসরোধে হত্যা করেন। রাত সাড়ে ১২টার দিকে স্বজনরা সালমার মরদেহ দেখতে পায়। এ ঘটনায় পরদিন আব্দুস ছালাম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন— জানান আনোয়ার পারভেজ।

অন্তঃসত্ত্বা মৃত্যুদণ্ড যৌতুক শ্বাসরোধে হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর