Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামিন নাকচ, জি কে শামীমের সাত সহযোগী কারাগারে


২৯ সেপ্টেম্বর ২০১৯ ১৫:৫৭

ঢাকা: অস্ত্র আইনে দায়ের করা মামলায় যুবলীগ নেতা জি কে শামীমের সাত সহযোগীর জামিন নাকচ করে কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার (২৯ সেপ্টেম্বর) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব এ আদেশ দেন।

কারাগারে যাওয়া সাত আসামি হলেন, মো. দেলোয়ার হোসেন, মো. মোরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আনিছুল ইসলাম।

এর আগে গত ২৬ সেপ্টেম্বর চারদিনের রিমান্ড শেষে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. ফজলুল হক আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আসামিপক্ষের আইনজীবীরা জামিনের আবেদন করেন। আদালত আসামিদের কারাগারে পাঠিয়ে জামিন শুনানির জন্য আজ রোববার দিন ধার্য করেন।

আবেদনে তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, চার দিনের রিমান্ডে মামলা সম্পর্কে আসামিদের নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা মামলা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। তাদের কাছ থেকে পাওয়া তথ্যাদি মামলার তদন্তে যথেষ্ট সহায়ক হবে। তাদের দেওয়া তথ্য ও নাম-ঠিকানা যাচাই-বাছাই করা হচ্ছে। তবে আসামিরা জামিনে মুক্তি পেলে পালানোর সম্ভাবনা রয়েছে।

এ সময় আসামিদের পক্ষে তাদের আইনজীবী আবদুর রহমান হাওলাদার, শওকত ওসমান জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিনের আবেদন নাকচ করে দেন।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে নিকেতনের ৫ নম্বর রোডের ১৩ নম্বর বাসায় জি কে শামীমের অফিসে অভিযান শুরু করে র‌্যাব। পরে দুপুর ১২টার দিকে একই রোডের জি কে শামীমের ১৪৪ নম্বর নিজের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। অভিযানের সময় সেখানেই অবস্থান করছিলেন তিনি। এ সময় তার সঙ্গে ছয় সহযোগীকে গ্রেফতার করা হয়। শামীমের অফিস থেকে ১৬৫ কোটি টাকার এফডিআর চেকসহ নগদ প্রায় দুই কোটি টাকা জব্দ করা হয়। শামীমের কাছে একটি অস্ত্রও পায় র‌্যাব।

বিজ্ঞাপন

জি কে শামীম

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর