Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্টাম্প দিয়ে মারধর: ছাত্রলীগকর্মীকে হল থেকে সাময়িক বহিষ্কার


২৯ সেপ্টেম্বর ২০১৯ ২০:৪২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের অতিথি কক্ষে (গেস্ট রুম) প্রথম বর্ষের এক শিক্ষার্থীকে ক্রিকেট খেলার স্টাম্প দিয়ে মারধর করায় অভিযুক্ত ছাত্রলীগকর্মীকে হল থেকে সাময়িক বহিষ্কার করেছে হল প্রশাসন। একইসঙ্গে তাকে কেন চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না, সে বিষয়ে তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে অভিযুক্ত শিক্ষার্থীকে বহিষ্কার করে নোটিশ দেওয়া হয়। হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বহিষ্কৃত শিক্ষার্থী রাব্বি আহমেদ বিশ্ববিদ্যালয়ের পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। হল শাখা ছাত্রলীগের এই কর্মী ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়ের অনুসারী হিসেবে পরিচিত।

গত শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ১১টায় ছাত্রলীগের কর্মসূচিতে যোগ না দেওয়ায় হলের অতিথি কক্ষে সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টি‌টিউটের প্রথম বর্ষের শিক্ষার্থী রানা আখন্দকে রাব্বি স্টাম্প দিয়ে মারধর করেন।

রাব্বিকে সাময়িক বহিষ্কারের নোটিশে বলা হয়, অতিথি কক্ষের সিসিটিভি ফুটেজ দেখে বিষয়টি নিশ্চিত করে আজ রাব্বিকে সাময়িক বহিষ্কার করা হয়। তাকে চূড়ান্তভাবে বহিষ্কার করা কেন হবে না, সে বিষয়ে তিন কার্যদিবসের মধ্যে হল প্রাধ্যক্ষের কাছে কারণ দর্শানোর নোটিশ দিতে বলা হয়েছে তাকে।

নোটিশে আরও বলা হয়েছে, নির্ধারিত সময়ের মধ্যে জবাব না দিলে বা সন্তোষজনক জবাব না দিতে পারলে রাব্বির বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক শফিউল আলম ভূঁইয়া বলেন, পরশু রাতে ওই শিক্ষার্থী আরেকজন শিক্ষার্থীকে গেস্ট রুমে ক্রিকেট খেলার স্টাম্প দিয়ে আঘাত করেছে। আমরা সিসিটিভি ফুটেজ দেখে বিষয়টি শনাক্ত করেছি এবং অপরাধী নিজেও আমার কাছে তার অপরাধের কথা স্বীকার করেছে।

প্রাধ্যক্ষ জানান, রাব্বিকে এখন সাময়িক বহিষ্কার করা হয়েছে এবং পাশাপাশি কেন তাকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না, সে বিষয়ে তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। তার জবাবের ওপর নির্ভর করবে তাকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে কি না।

এ বিষয়ে ঢাবি প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘এটা যেহেতু হলে ঘটেছে, তাই হল প্রশাসন ব্যবস্থা নেবে। সে কী ধরনের অপরাধ করেছে, সে অনুযায়ী হল প্রশাসন চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।’

ছাত্রলীগকর্মী টপ নিউজ বিজয় একাত্তর হল রাব্বি আখন্দ স্টাম্প দিয়ে মারধর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর