Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লেকে ডুবে প্রাণ গেল ঋদ্ধের, মা-বাবা জানলেন একদিন পর


৩০ সেপ্টেম্বর ২০১৯ ১৯:০৭

ঢাকা: রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেলের ঘটনা। রাজধানীর ধানমন্ডির লেকের পাড় ধরে বাঁশি বাজাচ্ছিল হৃদয়ঙ্গম ঋদ্ধ (১৭)।খানিকক্ষণ পর সে লেকের পানিতে নামে। কিন্তু সাঁতরে ওপারে যাওয়ার আগেই মাঝপথে ডুবে যায়। সাঁতার জানত ঋদ্ধ, কিন্তু তা কাজে আসেনি। রাতে ফায়ার সার্ভিসের ডুবুরি দল গিয়ে লেক থেকে উদ্ধার করে ঋদ্ধের মরদেহ। এদিকে, ঋদ্ধ বাসায় না ফেরায় রোববার রাত থেকেই তাকে খুঁজতে ব্যাকুল পরিবার। কিন্তু সন্ধান মেলেনি। ছেলেটা যে লেকের পানিতে ডুবে প্রাণ হারিয়েছে, শেষ পর্যন্ত সে খবর ঋদ্ধের মা-বাবা জানতে পারলেন একদিন পর।

বিজ্ঞাপন

সোমবার (৩০ সেপ্টেম্বর) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে আসেন ঋদ্ধের মা-বাবা। দুপুরে ঢামেক মর্গের সামনে আহাজারি করছিলেন ঋদ্ধের মা তৃষ্ণা সরকার। তিনি বলেন, ‘আমার ঋদ্ধ সাঁতার জানত। কিন্তু ওর অ্যাজমা ও শ্বাসকষ্ট ছিল। নিশ্চয় সাঁতার কাটতে গিয়ে শ্বাসকষ্ট হয়েছিল আমার ঋদ্ধের। খুব ভালো গান গাইত, ছবি আঁকত।’

ঋদ্ধর মামী নীলিমা সরকার জানান, ঋদ্ধের মা তৃষ্ণা সরকার সংস্কৃতিকর্মী। বাবা নীলমণি বিদ্যুৎ মন্ত্রণালয়ের আলোকচিত্রী। গতকাল (রোববার) বিকেলে বাসা থেকে বের হয় ঋদ্ধ। পরে আর বাসায় ফেরেনি। সন্ধ্যার পর অনেকবার কল দিলেও তার মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়। সারারাতে বিভিন্ন থানায় খোঁজ করা হয়। পরে আজ (সোমবার) আমরা জানতে পারি, ঋদ্ধ আর বেঁচে নেই। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পড়ে আছে তার মরদেহ।

ধানমন্ডি থানার উপপরিদর্শক (এসআই) রুবেল আজাদ জানান, লেকের পানিতে নেমে সাঁতরে ওপারে যাওয়ার সময় ডুবে যায় ঋদ্ধ। এসময় স্থানীয়রা পুলিশে খবর দেয়। কিন্তু পুলিশ চেষ্টা করেও তাকে উদ্ধার করতে না পেরে ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের ডবুরি দল এসে রাত সাড়ে ৮টার দিকে ধানমন্ডির তাকওয়া মসজিদের লেক থেকে উদ্ধার করে ঋদ্ধের মরদেহ। তবে পরিচয় জানতে না পেরে অজ্ঞাত হিসেবে মরদেহটি ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায় পুলিশ।

ঋদ্ধদের বাসা আদাবর শেখেরটেক ৫ নম্বর রোডে। সে ধানমন্ডির নালন্দা স্কুলে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিল সে।

হৃদয়ঙ্গম ঋদ্ধের মৃত্যুর খবরে ঢাকা মেডিকেল মর্গের সামনে ভিড় করেন তার স্কুল-কলেজের বন্ধু আর অভিভাবকরা। তারা বলেন, এমন ঘটনা খুবই দুঃখজনক, অপ্রত্যাশিত। প্রতিটি লেকের সামনে ভ্রাম্যমাণ টিম থাকা উচিত। এমন দুর্ঘটনা যেন না ঘটে, সে বিষয়ে নজরদারি করা উচিত।

বিজ্ঞাপন

আদাবর ঢাকা মেডিকেল কলেজ নালন্দা স্কুল পানিতে ডুবে মৃত্যু ফায়ার সার্ভিস শেখেরটেক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর