Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেই হুইসেল ব্লোয়ারের সঙ্গে দেখা করতে চান ডোনাল্ড ট্রাম্প


৩০ সেপ্টেম্বর ২০১৯ ২০:১২

যার অভিযোগের ভিত্তিতে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিসংশন তদন্তের দাবি করেছে ডেমোক্রেটিক পার্টি, গোয়েন্দা বিভাগের সেই হুইসেল ব্লোয়ারের সঙ্গে দেখা করতে চান তিনি। রোববার (২৯ সেপ্টেম্বর) এক টুইটার পোস্টে তিনি এই ইচ্ছাপ্রকাশ করেন। খবর হাফিংটন পোস্টের।

ওই টুইটার পোস্টে তিনি জানিয়েছেন, অন্য আমেরিকানদের মতই তারও অধিকার রয়েছে অভিযোগকারীর মুখোমুখি হওয়ার। ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে যে তার নামে ভিত্তিহীন ও মিথ্যা অভিযোগ করছে তাঁর সঙ্গে দেখা করতে চান তিনি।

এর আগে, গোয়েন্দা বিভাগের একজন হুইসেল ব্লোয়ার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লদিমির জেলেনস্কির একটি ফোনালাপ ফাঁস করে আলোচনায় আসেন। পরে বিবিসি জানায় ওই হুইসেল ব্লোয়ার একজন সিআইএ কর্মকর্তা।

তারপর, ওই ফোনালাপের সূত্র ধরে প্রেসিডেন্ট রাজনৈতিক প্রতিপক্ষকে দমনের জন্য রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার করেছেন এমন অভিযোগ ওঠে। সেই অভিযোগে প্রেসিডেন্টের অভিশংসন চেয়েছেন ডেমোক্রেটসরা। সেই অভিশংসন তদন্ত করার ব্যাপারে কংগ্রেসে সিদ্ধান্ত নিলেও, যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ এই সংক্রান্ত কোন তদন্ত চালানোর ব্যাপারে অস্বীকৃতি জানায়।

প্রসঙ্গত, ট্রাম্প তার রাজনৈতিক প্রতিপক্ষ জো বাইডেন এবং তাঁর ছেলে হান্টারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্ত করতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লদিমির জেলেনস্কিকে চাপ দিয়েছিলেন। তিনি বলেছিলেন, অচিরেই তদন্ত শুরু না হলে তিনি ইউক্রেনের সামরিক খাতে মার্কিন বরাদ্দ বন্ধ করে দেওয়া হবে।

এ ব্যাপারে হাউজ ইন্টেলিজেন্সের চেয়ারম্যান অ্যাডাম স্কিফ বলেন, বিচারকদের সামনে তার বক্তব্যের স্বপক্ষে প্রমাণ দিতে এই সপ্তাহেই বিচারকদের সামনে হাজির হবেন সেই হুইসেল ব্লোয়ার।

বিজ্ঞাপন

ইউক্রেন জো বাইডেন ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্র হুইসেল ব্লোয়ার

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর