Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘গণমাধ্যমের বস্তুনিষ্ঠ খবর গণতন্ত্রকে শক্তিশালী করতে পারে’


৩০ সেপ্টেম্বর ২০১৯ ২২:২৪

ঢাকা: গণমাধ্যমে প্রকাশিত তথ্য জনমত তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, গণতন্ত্রকে শক্তিশালী করতে হলে গণমাধ্যমকে শক্তিশালী করার বিকল্প নাই। গণমাধ্যমে প্রকাশিত তথ্যই জনমত তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। গণমাধ্যমে প্রকাশিত বস্তুনিষ্ঠ সংবাদ গণতন্ত্রকে শক্তিশালী করতে পারে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে অনলাইন নিউজ পোর্টাল পার্লামেন্ট নিউজ বিডি ডটকমের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার এসব কথা বলেন। কেক কেটে নিউ পোর্টালটির দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াকে উৎসাহিত করেছেন বলে বাংলাদেশ এখন তথ্যপ্রবাহের অবাধ সময় অতিবাহিত করছে বলে মন্তব্য করেন স্পিকার। তিনি বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সহজলভ্য করে দেওয়ায় তথ্যপ্রবাহের সুযোগ বেড়েছে। এতে তথ্যের প্রচার অবারিত হয়েছে।

ড. শিরীন শারমিন বলেন, তাৎক্ষণিক ও সহজে জনগণের কাছে তথ্য পৌঁছাতে অনলাইন পোর্টাল খুবই কার্যকর। এ সময় তিনি সংসদীয় গণতন্ত্রের চর্চাকে সুসংহত রাখতে পার্লামেন্ট নিউজ বিডি অবদান রাখছে বলেও উল্লেখ করেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সংসদ সদস্যরা আইন প্রণয়নের পাশাপাশি জলবায়ু পরিবর্তন, খাদ্য নিরাপত্তা, এসডিজি ও সরকারের উন্নয়নমূলক কর্মশালায় অংশ নিয়ে থাকেন।

এ সময় তিনি সংসদে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর নিয়ে একটি সংকলন বের করা হবে উল্লেখ করে বলেন, সংকলনটি রেডি রেফারেন্স হিসেবে ব্যবহার করা যাবে। এর মাধ্যমে দেশের ভবিষ্যৎ চ্যালেঞ্জগুলোর বিষয়েও সিদ্ধান্ত গ্রহণ করা সহজ হবে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু, সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ ও সাংবাদিক নেতা রাজু আহমেদ।

পার্লামেন্ট নিউজ বিডি ডটকম অনলাইন পোর্টালের সম্পাদক সাকিলা পারভীনের সভাপতিত্বে এবং সাংবাদিক নিখিল ভদ্রের সঞ্চালনায় অনুষ্ঠানে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী নিউজ বিডি ডটকম স্পিকার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর