Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাগর-রুনি হত্যাকাণ্ড : আদালতের রুল চায় সাংবাদিক নেতারা


১১ ফেব্রুয়ারি ২০১৮ ১৭:৪২

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা : সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদন দাখিল ৫৪ বার পেছানোয় সাংবাদিকরা প্রশাসনের প্রতি অনাস্থা প্রকাশ করেছেন। তারা আদালতকে স্বপ্রণোদিত হয়ে রুল জারি করার অনুরোধ জানিয়েছেন।

রবিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) প্রাঙ্গণে সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে এক সমাবেশে আদালতকে এমন উদ্যোগ নেওয়ার অনুরোধ জানায় সাংবাদিক সমাজের প্রতিনিধিরা।

সমাবেশে সভাপতির বক্তব্যে ডিআরইউ’র সভাপতি সাইফুল ইসলাম বলেন, কেন ৬ বছরে আইনশৃঙ্খলা বাহিনী এই হত্যার রহস্য উদঘাটনে ব্যর্থ হয়েছে। অন্য কোন কারণ আছে কি? আমরা জানতে চাই। চাঞ্চল্যকর এই হত্যার কোনো সূত্র বের হচ্ছে না। এ থেকে প্রমাণ হয় প্রশাসন ব্যর্থ হয়েছে।

তিনি আরও বলেন, বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। ধারাবাহিক কর্মসূচি পালন করবে ডিআরইউ।

ডিআরইউ সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা বলেন, খুনিরা ধরা না পড়া পর্যন্ত এই আন্দোলন থেকে ডিআরইউ সরে আসবে না। খুনি ধরা না পড়া পর্যন্ত আন্দোলন চলবে।

ডিআরইউ সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ বলেন, আমাদের বিশ্বাস এই হত্যাকাণ্ডের বিচার হবে। আইনশৃঙ্খলা বাহিনী দ্রুত তদন্ত প্রতিবেদন দেবে এটা আমাদের বিশ্বাস।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, আমরা এই হত্যার বিচারের দাবিতে কোন কমিটি কিংবা কোনো ক্যাম্পিং কিছুই করি নাই। আগামী বছর যেন শুধু আনুষ্ঠানিকতা না হয়। সাংবাদিক দম্পতির ছেলে মেঘের সামনে দাঁড়িয়ে যেনো আমরা বলতে পারি বিচার হয়েছে।

ডিআরইউ সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, এই দিন হলো সাংবাদিকদের নিরাপত্তাহীনতার দিন।

বিজ্ঞাপন

সমাবেশে আরও বক্তব্য রাখেন, ডিআরইউ সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, মোরসালীন নোমানি, ইলিয়াস হোসেন, প্রসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খানসহ আরও অনেকে।

সমাবেশ শেষে ডিআরইউ নেতারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক স্মারক লিপি পেশ করেন।

সারাবাংলা/ইএইচটি/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর