Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরডিএ’র সাবেক চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলার অনুমোদন


১ অক্টোবর ২০১৯ ১৬:০৩

ঢাকা: রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের জমি অবৈধভাবে বরাদ্দ দেওয়ায় রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (১ অক্টোবর) বিকেলে দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

যাদের বিরুদ্ধে মামলার অনুমোদন দেওয়া হয়েছে তারা হলেন- রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান তপন চন্দ্র মজুমদার, সাবেক এস্টেট অফিসার আবু বকর সিদ্দিক, হিসাবরক্ষক মো. রুস্তম আলী, উচ্চমান সহকারী মোস্তাক আহমেদ। এছাড়া রাজশাহীর বোয়ালিয়ার মো. এনামুল হক, রাজশাহীর আবু রায়হান শোয়েব আহমেদ সিদ্দিকী, ডা. এস এম খোদেজা নাহার বেগম, লক্ষ্মীপুরের ডা. মো. রবিউল ইসলাম স্বপন, এ্যাসথেটিক ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্টের ব্যবস্থাপনা পরিচালক মো. মাহফুজুল হক ও রাজশাহীর মো. খায়রুল আলমেরও নামও রয়েছে।

তিনি জানান, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ২০০৬ সালের ২ জানুয়ারি রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) সাধারণ সভায় চন্দ্রিমা আবাসিক এলাকার ৮টি বাণিজ্যিক প্লট বরাদ্দের বিষয়ে এজেন্ডা থাকা সত্ত্বেও এ বিষয়ে কোন আলোচনা করেননি। এমনকি নিয়ম বহির্ভূতভাবে বিজ্ঞপ্তি প্রকাশ না করে গোপনে কার্যবিবরণীতে উল্লেখ করে জালিয়াতির মাধ্যমে প্রাপ্ত ৮টি দরপত্রে উদ্ধৃত দর অনুমোদন করেন। আর দরদাতাদের অনুকূলে বরাদ্দপত্র প্রেরণের সিদ্ধান্ত গ্রহণ করেন। এভাবে আরডিএ’র সর্বমোট ৫০.৬৭ কাঠা জমি অবৈধভাবে বরাদ্দ দেওয়া হয়।

অভিযোগটি অনুসন্ধান করেন রাজশাহী দুদক কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন। শিগগিরই এ বিষয়ে মামলা দায়ের করা হবে।

আরডিএ উন্নয়ন


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর