Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উজ্জল ভাবমূর্তির নেতারাই দলে গুরুত্বপূর্ণ পদ পাবেন: কাদের


২ অক্টোবর ২০১৯ ১৪:৪৮

ঢাকা: দলের সব ক্ষেত্রে উজ্জল ভাবমূর্তির নেতারা গুরুত্বপূর্ণ পদে স্থান পাবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার (২ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের কাছে এসব তথ্য জানান তিনি।

মন্ত্রী বলেন, ভাবমূর্তি ক্ষুন্ন করা নেতাদের এবারের নতুন কমিটিতে স্থান হবেনা। যারা দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন তারা পেতে পারেন গুরুত্বপূর্ণ পদ, এমনই আভাস দিয়েছেন তিনি। এ সিদ্ধান্ত প্রযোজ্য হবে তৃণমূল থেকে কেন্দ্রীয় কমিটি পর্যন্ত। আর এ বিষয়ে সন্ধ্যায় দিক নির্দেশনা দেবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

তিনি বলেন, এবার নবীন প্রবীন মিলিয়ে ত্যাগী নেতাদের নিয়ে গঠিত হবে আওয়ামী লীগের কমিটি। কমিটি গঠনের কাজ শুরু হবে জেলা কমিটি গঠনের মধ্য দিয়ে। যেসব কমিটি দীর্ঘদিন ধরে মেয়াদোত্তীর্ণ হয়ে রয়েছে, সেগুলো আগে গঠন করা হবে। সেজন্য জেলাগুলো পরিদর্শন করছেন নেতারা। মিটিং করছেন, নেতৃত্ব বাছাইয়ের কাজ চলছে। এরপরই উপজেলা কমিটি গঠনের কাজ শুরু হবে।

যারা বিগত দিনে গুরুত্বপূর্ণ পদে কিংবা পদের বাইরে থেকে নানা অপকর্ম করে দলের ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন তারা এবার নতুন দায়িত্ব পাবেন না। চিহ্নিত অপরাধীরা পদ হারানোর পাশাপাশি ছিটকে পড়তে পারেন দল থেকেও, এমন ইঙ্গিত দিয়েছেন ওবায়দুল কাদের। এবার বিএনপি- জামাতসহ অন্য দলের কোনো নেতাকর্মী যাতে আওয়ামী লীগে প্রবেশ করতে না পারে সেদিকে কড়া নজরদারি থাকবে বলেও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

শুধু কেন্দ্রীয় কমিটির ক্ষেত্রেই এমন সিদ্ধান্ত নয়, তৃণমূলেও এভাবে স্বচ্ছ প্রক্রিয়ায় কমিটি গঠনের কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, জেনেশুনে কাউকে দলে জায়গা দেওয়া হয়নি। যারা অপকর্ম করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

দুর্নীতি, টেন্ডারবাজি, মাদক, জুয়া ব্যবসার বিরুদ্ধে যে শুদ্ধি অভিযান চলছে, সে প্রসঙ্গে তিনি বলেন, এবার ওয়ার্ড পর্যায়ে নেতাকর্মীদের গোয়েন্দা নজরদারিতে রাখা হয়েছে। সময় মত শুরু হবে। আর যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন সম্রাটের গ্রেফতার প্রসঙ্গে গণমাধ্যমকর্মীদের জানান, ধৈর্য্য ধরুন সব তথ্য জানতে ও দেখতে পাবেন।

আওয়ামী লীগের কাউন্সিল উজ্জ্বল ভাবমূর্তি ওবায়দুল কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর