Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরিশালে আমরণ অনশনে ব্যাটারিচালিত রিকশা চালক


২ অক্টোবর ২০১৯ ১৬:২৫

বরিশাল: দুই দফা দাবিতে বরিশালে আমরণ অনশনে বসেছেন ব্যাটারিচালিত রিকশা শ্রমিক-মালিক সংগ্রাম কমিটি। দাবিগুলো হলো— বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করা। বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত ব্যাটারিচালিত রিকশা চলাচলে অনুমতি দেওয়া।

বুধবার (২ অক্টোবর) সকালে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হল চত্বরে এই কর্মসূচি শুরু হয়। এর আগে তারা বিক্ষোভ মিছিল করেন। কর্মসূচিতে সংহতি জানায় সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট।

বিজ্ঞাপন

অনশন

এসময় বক্তব্য রাখেন জেলা বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, সিপিবি বরিশাল জেলার সভাপতি অধ্যক্ষ আকমো মিজানুর রহমান, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের কেন্দ্রীয় সহ-সভাপতি আ. রাজ্জাক, গণসংহতি আন্দোলনের জেলা আহ্বায়ক দেওয়ান আব্দুর রশিদ নিলু এবং ছাত্র ইউনিয়ন ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতারা।

বক্তারা বলেন, যেসব শ্রমিকদের পায়ে সমস্যা রয়েছে কিংবা বয়স হয়ে গেছে তারাই ব্যাটারিচালিত রিকশা চালান। পুলিশ ব্যাটারি জব্দ করে নিয়ে যায়। গত দেড় মাসে ২ কোটি টাকার ব্যাটারি ও মোটর আটকে রাখা হয়েছে। অথচ প্রশাসনের পক্ষ থেকে এসব শ্রমিকদের বিকল্প কোনো কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়নি।

ব্যাটারিচালিত রিকশা শ্রমিক-মালিক সংগ্রাম কমিটির পক্ষ থেকে জানানো হয়, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আমরণ অনশন চালিয়ে যাবেন।

অনশন রিকশা চালক

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর