Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রডের গুদামে মজুদ রাখা পেঁয়াজ নিয়ে খোলাবাজারে বেচলেন ইউএনও


২ অক্টোবর ২০১৯ ১৬:২৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় ভারতীয় পেঁয়াজ মজুদ রাখার তথ্য পেয়ে রড-সিমেন্টের একটি গুদামে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানে পাঁচ মেট্রিকটন পেঁয়াজ জব্দ করা হয়েছে। পেঁয়াজ মজুদ রেখে বাজারে কৃত্রিম সংকট তৈরির অপরাধে গুদাম মালিককে ৫০ হাজার টাকা জরিমানাও করেছেন আদালত।

বুধবার (২ অক্টোবর) দুপুরে উপজেলার হাটহাজারী পৌরসভার মুরগীহাটা এলাকায় স্থানীয় রড-সিমেন্টের ব্যবসায়ী আমির হোসেনের মালিকানাধীন গুদামটিতে অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে নেতৃত্ব দেন হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

বিজ্ঞাপন

ইউএনও রুহুল আমিন সারাবাংলাকে জানান, ভারত থেকে কেনা পাঁচ টন পেঁয়াজ গত ১১ সেপ্টেম্বর বাংলাদেশে আসে। আমদানিকারকের কাছ থেকে আমির হোসেন এই পেঁয়াজ কিনে চট্টগ্রামে আনেন। ভারত থেকে পেঁয়াজ রফতানি বন্ধের সিদ্ধান্তের পর বাজার অস্থিতিশীল হয়ে যাবার সুযোগে কৃত্রিম সংকট তৈরির জন্য আমির হোসেন সেগুলো বাজারে সরবরাহ না করে গুমাদজাত করে রাখেন। চড়া দামে বিক্রি করে বাড়তি লাভের আশায় নিজের রড-সিমেন্টের গুদামকে তিনি পেঁয়াজের আড়ত বানিয়ে ফেলেন।

খবর পেয়ে দুপুরে ইউএনও গুদামে গিয়ে পেঁয়াজগুলো দেখতে পান। এসময় আমির হোসেন পেঁয়াজ কেনা এবং দাম নিয়ে কোনো কাগজপত্র দেখাতে পারেননি। পরে তাকে জরিমানা দেওয়ার নির্দেশ দেন।

ইউএনও সারাবাংলাকে আরও জানান, অভিযানে মজুদ করা পেঁয়াজগুলোও জব্দ করে উপজেলা প্রশাসনের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে পেঁয়াজগুলো বিক্রি করা হচ্ছে। প্রতিকেজি ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে। যে কেউ চাইলে সর্বনিম্ন ২৫০ গ্রাম পর্যন্ত পেঁয়াজ কিনতে পারছেন। তবে বিক্রির টাকা মালিক পাবেন।

বিজ্ঞাপন

পেঁয়াজ মজুদ রডের গুদাম

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর