Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী


৩ অক্টোবর ২০১৯ ১১:১৯

ঢাকা:  নয়াদিল্লির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইট সকাল সোয়া ৮টায় রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে ছেড়ে গেছে।

বিমানটি ভারতের স্থানীয় সময় সকাল ১০টায় নয়াদিল্লির পালাম এয়ারফোর্স স্টেশনে অবতরণের কথা রয়েছে। চার দিনের সফরে বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে ভারতের উদ্দেশ্যে রওনা দেন তিনি।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর ভারত সফর: গুরুত্ব পাবে যেসব ইস্যু

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন গতকাল জানান, শনিবার দিল্লিতে প্রতিবেশি দুই দেশের প্রধানমন্ত্রী পর্যায়ের বৈঠকে পানি বণ্টন, আসামের নাগরিকপঞ্জি (এনআরসি) এবং সীমান্তে নিরস্ত্র বাংলাদেশিদের হত্যা শূন্যে নামিয়ে আনাসহ বিভিন্ন বিষয় গুরুত্ব পাবে।

তিনি আরও জানান, এই সফরে ভারত-বাংলাদেশের মধ্যে ১০ থেকে ১২টি চুক্তি হবে। ঐতিহাসিক হায়দরাবাদ হাউসে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকটি অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌজন্যে আয়োজিত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যাহ্নভোজে যোগ দেবেন শেখ হাসিনা।

একই দিনে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৬ অক্টোবর কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। চার দিনের সফর শেষে আগামী রোববার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঢাকায় ফেরার কথা রয়েছে।

আরও পড়ুন- পানি-প্রতিরক্ষায় ঢাকার অবস্থান কী, জানাতে পারল না মন্ত্রণালয়

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর